নাগরিকত্ব সংশোধনীতে ভোটাভুটিতে গরহাজির, শ্যুটিংয়ে ব্যস্ত দেব-নুসরত-মিমি

সোমবার লোকসভায় দীর্ঘ বিতর্কের পর পাস হয় নাগরিকত্ব সংশোধনী বিল। 

Updated By: Dec 10, 2019, 11:43 PM IST
নাগরিকত্ব সংশোধনীতে ভোটাভুটিতে গরহাজির, শ্যুটিংয়ে ব্যস্ত দেব-নুসরত-মিমি

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব সংশোধন বিল নিয়ে ভোটাভুটি। অথচ দলের হুইম অগ্রাহ্য করে সোমবার অধিবেশনে গরহাজির থাকলেন তৃণমূলের ৮ জন সাংসদ। এনিয়ে ইতিমধ্যেই দলের অন্দরে উঠেছে প্রশ্ন। ওই ৮ জনের মধ্যে রয়েছেন তিন সেলিব্রিটি সাংসদও।  দীপক অধিকারী ওরফে দেব, মিমি চক্রবর্তী ও নুসরত জাহানকে দেখা যায়নি লোকসভায়। নুসরত সাফাই দিলেন, তাঁরা শ্যুটিংয়ে ব্যস্ত ছিলেন। সে কারণে লোকসভায় যেতে পারেননি। 

সোমবার লোকসভায় পেশ হয় নাগরিকত্ব সংশোধনী বিল। লোকসভায় বিজেপি সংখ্যাগরিষ্ঠ।  ভোটাভুটিতে বিলটি পাস করানোয় কোনও বাধাই ছিল না। তবে ২২ জন সাংসদকে হাজির থাকার জন্য হুইপ জারি করে তৃণমূল। দলের হুইপ না মেনে গরহাজির থাকেন দেব, নুসরত ও মিমি।

নুসরত এদিন অনুস্থিতির ব্যাখ্যা দিলেন। টুইটারে বসিরহাটের সাংসদ লিখেছেন,''সহকর্মী ও আমি এনিয়ে ব্যাখ্যা দিতে চাই। আমরা শ্যুটিংয়ে ব্যস্ত ছিলাম। এটা আমাদের একটা অতিরিক্ত দায়িত্ব। সেটে তিনশোরও বেশি মানুষ প্রতিদিন ৩০০ টাকার মজুরিতে কাজ করেন।''                                 

ওই তিন জনের সঙ্গে অনুপস্থিত ছিলেন শিশির অধিকারী, দিব্যেন্দু অধিকারী, সাজদা আহমেদ, খলিলুর রহমান ও চৌধুরী মোহন জাটুয়া। সোমবার লোকসভায় সহজেই পাস হয়ে যায় বিলটি।  বিলের পক্ষে ৩১১ ভোট, বিলের বিপক্ষে পড়ে ৮০টি ভোট।

আরও পড়ুন- ষোলো আনা বাঙালিয়ানা, ধুতি-পঞ্জাবিতে অভিজিত্, শাড়িতে স্ত্রী নিলেন নোবেল

.