Bangalore Tenant: উচ্চমাধ্যমিকে 'নম্বর কম', ভাড়াটেকে বাড়ি দিলেন না অধ্যাপক...

Bangalore Tenant: উচ্চমাধ্যমিকের নম্বরের কারণে বাড়িওয়ালা বাতিল করেছেন এক ভাড়াটেকে। কম নম্বর প্রাপ্ত ভাড়াটে তিনি চান না। এমন কারণ অবিশ্বাস্য মনে হলেও সত্যি! উচ্চমাধ্যমিকে ৯০ শতাংশ আশা করেছিলেন বাড়িওয়ালা কিন্তু ভাড়াটে পেয়েছিলেন মাত্র ৭৬ শতাংশ।  

Updated By: Apr 28, 2023, 01:27 PM IST
Bangalore Tenant: উচ্চমাধ্যমিকে 'নম্বর কম', ভাড়াটেকে বাড়ি দিলেন না অধ্যাপক...

শতরূপা কর্মকার: ভারতের সিলিকন ভ্যালি হিসেবে বেঙ্গালুরু যতটা বিখ্যাত, ঠিক ততটাই কুখ্যাত বাড়িভাড়া খোঁজার ক্ষেত্রে। বেঙ্গালুরুতে ঘর খোঁজা বেশ ঝক্কির কাজ। বাড়িওয়ালাদের প্রশ্নের মুখে পড়ে জেরবারও হতে হয় অনেক সময়। আবার দিতে হয় কঠিন ইন্টারভিউও। বেঙ্গালুরুতে প্রবাসী যে কোনও ব্যক্তির কাছেই এটি দুঃস্বপ্নের মতো। বেঙ্গালুরুতে কর্মসূত্রে আসা ব্যক্তিরা প্রায়ই এই পরীক্ষায় পাস করতে পারেন না। তবে এইবার ইন্টারভিউ দেওয়ার আগেই বাতিল হয়ে গেলেন কানাডা ফেরত এক ব্যক্তি। যার কারণ বেশ হাস্যকরই বটে।

এক ব্যক্তি ট্যুইটারে সেই ঘটনার কথাই শেয়ার করে বলেন, বেঙ্গালুরুর একজন সম্ভাব্য বাড়িওয়ালা তাঁর ভাইকে ঘরভাড়া দিতে মানা করে দেন। কারণ? উচ্চমাধ্যমিকে কম নম্বর পেয়েছিলেন তাঁর ভাই। ওই পোস্টে তিনি জানান যে বাড়িওয়ালা ভদ্রলোক আইআইএম থেকে অবসরপ্রাপ্ত একজন অধ্যাপক। ফলে কম নম্বর প্রাপ্ত ভাড়াটে তিনি চান না। এমন কারণ অবিশ্বাস্য মনে হলেও সত্যি! শুভ নামের ওই ট্যুইটার ইউজার ঘরভাড়া পাওয়ার দালাল ও তাঁর ভাইয়ের হোয়াটসঅ্যাপে কথাবার্তার দু'টি স্ক্রিনশট পোস্ট করেছেন।

আরও পড়ুন: Rajnath Singh | China: প্রতিরক্ষা মন্ত্রীদের বৈঠকে চিনকে কড়া বার্তা ভারতের

শুভ বলেন যে, ওই দালাল ব্যক্তিটি হোয়াটসঅ্যাপে তাঁর ভাই যোগেশের কাছে তাঁর লিঙ্কডইনের লিঙ্ক, টুইটার প্রোফাইল, তিনি যে কোম্পানিতে কাজ করছেন সেখানে যোগদানের চিঠি, আধার এবং প্যান কার্ড ছাড়াও তাঁর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের মার্কশিট চান। তিনি আরও বলেন যে বাড়িওয়ালা তাঁর কাছে নিজের সম্পর্কে ২০০ শব্দের একটি লেখা লিখেও পাঠাতে বলেছেন। একটু সময় চেয়ে নিয়ে যোগেশ সেই ব্যক্তিকে সব ডকুমেন্টই পাঠান। তবে উত্তর আসে তিনি প্রত্যাখ্যাত হয়েছেন।

 

কারণ জানতে চাইলে তিনি বলেন যে, বাড়িওয়ালা তাঁর উচ্চমাধ্যমিকের নম্বরের কারণে তাঁকে বাতিল করেছেন। অবসরপ্রাপ্ত ওই অধ্যাপক ভাড়াটের উচ্চমাধ্যমিকে ৯০ শতাংশ আশা করেছিলেন। কিন্তু যোগেশ পেয়েছিলেন মাত্র ৭৬ শতাংশ নম্বর। হোয়াটসঅ্যাপে এই কথাবার্তার দু'টি স্ক্রিনশট পোস্ট করে শুভ ক্যাপশনে লেখেন,"পরীক্ষায় প্রাপ্ত এই নম্বরগুলি আপনার ভবিষ্যত নির্ধারণ করে না ঠিকই, তবে এটি অবশ্যই সিদ্ধান্ত নেয় যে আপনি বেঙ্গালুরুতে ফ্ল্যাট ভাড়া পাবেন কি না"। ওই পোস্টে তিনি আরও বলেন যে কানাডা থেকে মাত্র ৬ মাসের জন্যে কর্মসূত্রে বেঙ্গালুরুতে এসেছেন যোগেশ। কানাডা ফেরত যোগেশের কাছে প্রতি মাসে ৮০ হাজার টাকা ভাড়া চেয়েছিলেন ওই বাড়িওয়ালা। 

আরও পড়ুন: Madhya Pradesh: ২ বছর ধরে বিয়ের প্রস্তাব, নাকচ করেছিলেন মহিলা! রেগে রাস্তাতেই খুন করলেন ব্যক্তি

এর আগেও বেঙ্গালুরুতে ঘরভাড়া না পাওয়া নিয়ে পোস্ট করেছিলেন গুগলে চাকরি করা এক ব্যক্তি। রিপু দামান ভাদোরিয়া নামের ওই ব্যক্তি জানিয়েছিলেন গুগলের চাকরির ইন্টারভিউ পাস করলেও বাড়িভাড়া পাওয়ার ইন্টারভিউ পাস করতে তাঁকে বেশ কয়েকবার চেষ্টা করতে হয়েছিল। রীতিমতো প্রস্তুতি নিতেও হয়েছিল বলে জানিয়েছিলেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.