খলিস্তান জঙ্গির সঙ্গে দেখা গেল ট্রুডো-র স্ত্রীকে, বিতর্কে কানাডার প্রধানমন্ত্রী

সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, মুম্বই ট্রাম্প পরিবারের সঙ্গে এক নৈশভোজে আমন্ত্রিত ছিলেন ১৯৮৬-তে মালকিয়াত সিং সিধু-র হত্যার অন্যতম নায়ক জসপল অটওয়াল

Updated By: Feb 22, 2018, 01:08 PM IST
খলিস্তান জঙ্গির সঙ্গে দেখা গেল ট্রুডো-র স্ত্রীকে, বিতর্কে কানাডার প্রধানমন্ত্রী
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: কানাডার প্রধানমন্ত্রীর স্ত্রী সোফিয়া ট্রুডোর সঙ্গে একই ফ্রেমে দেখা গেল খলিস্তান জঙ্গি জসপল অটওয়ালকে। এমনকী ইনফ্রাস্টকচার অ্যান্ড কমিউনিটিস বিষয়ক মন্ত্রী অমরজিত্ সোহিকেও ওই জঙ্গির সঙ্গে ছবি তুলতে দেখা গিয়েছে। সংবাদমাধ্যমে এই ছবি প্রকাশ পেতেই বিতর্ক তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। কার্যত চাপে পড়েই আজ, বৃহস্পতিবারের জাস্টিন ট্রুডো-র সম্মানে নৈশভোজ বাতিল করা হয়েছে।

আরও পড়ুন- এক দশকের সেরা উদ্যোগপতির পুরস্কার পেলেন রাজ্যসভার সাংসদ সুভাষ চন্দ্র

সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, মুম্বই ট্রাম্প পরিবারের সঙ্গে এক নৈশভোজে আমন্ত্রিত ছিলেন ১৯৮৬-তে মালকিয়াত সিং সিধু-র হত্যার অন্যতম নায়ক জসপল অটওয়াল। জাস্টিনের স্ত্রী সোফিয়া ট্রুডোর সঙ্গে একই ফ্রেমে অটওয়ালকে দেখতে পাওয়ার পর তড়িঘড়ি বাতিল করা হয়েছে বৃহস্পতিবারের নৈশভোজ। আজ, দিল্লির এপিজে আব্দুল কালাম রোডে কানাডার প্রধানমন্ত্রীকে নৈশভোজে আমান্ত্রণ জানিয়েছিলেন ভারতে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত নাদির প্যাটেল।

p>আরও পড়ুন- শিক্ষিকাকে ধর্ষণের হুমকি সপ্তম শ্রেণির পড়ুয়ার, অষ্টম শ্রেণির ছাত্র দিল সেক্সের প্রস্তাব

ভারতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন শিখ ইয়ুথ ফেডারেশনের এখনও সক্রিয় রয়েছে জসপল। ১৯৮৬-তে কানাডার ভ্যানকুভার দ্বীপে তত্কালীন পঞ্জাবের মন্ত্রী মালকিয়াত সিং সিধু-কে গুলি করে হত্যা করে জসপল। মালকিয়াত হত্যার সঙ্গে জড়িত আরও তিন জঙ্গি।

শনিবার প্রথম ভারত সফরে সপরিবারে দিল্লিতে পৌঁছন জাস্টিন ট্রুডো। তার সফরকালে সবরমতী আশ্রম, তাজমহল ঘুরে দেখেন ট্রুডো। পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং-র সঙ্গে সাক্ষাত্ করেন তিনি। বৈঠকে কানাডার প্রধানমন্ত্রীকে খলিস্তানপন্থীদের মদত দেওয়া থেকে বিরত থাকার পরামর্শ দেন অমরিন্দর সিং।