Amarinder Singh: শাহী-সাক্ষাতের পরই জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে বৈঠক 'ক্যাপ্টেনের'

ক্যাপ্টেন অমরিন্দর সিং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে তাঁর দিল্লির বাসভবনে সাক্ষাতের একদিন পর এই বৈঠক হয়।

Updated By: Sep 30, 2021, 02:33 PM IST
Amarinder Singh: শাহী-সাক্ষাতের পরই জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে বৈঠক 'ক্যাপ্টেনের'
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং বৃহস্পতিবার এনএসএ অজিত দোভালের সঙ্গে দেখা করলেন। তারপরেই তাঁর বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা বেড়েছে। ক্যাপ্টেন অমরিন্দর সিং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে তাঁর দিল্লির বাসভবনে সাক্ষাতের একদিন পর এই বৈঠক হয়। পঞ্জাবের রাজনৈতিক অশান্তি এবং মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার কয়েকদিনের মধ্যে মঙ্গলবার প্রাক্তন মুখ্যমন্ত্রী দিল্লিতে আসেন।

বৃহস্পতিবার অমরিন্দর-ডোভাল বৈঠকের পর কংগ্রেস নেতার বিজেপিতে যোগ দেওয়ার বিষয়ে ইতিমধ্যেই তীব্র আলোচনা শুরু হয়েছে। তার উপর, লক্ষ্যনীয় যে অনিল বিজ এবং আরপিআই-এর রামদাস আঠওয়ালে-সহ অনেক সিনিয়র বিজেপি এবং এনডিএ নেতা অমরিন্জরকে গেরুয়া দল নেতৃত্বাধীন জোটের অংশ হওয়ার আমন্ত্রণ জানিয়েছিলেন।

আরও পড়ুন, New Excise Policy: সুরাপ্রেমীদের জন্য খারাপ খবর, শুক্রবার থেকেই বন্ধ হচ্ছে ৮৫০টি মদের দোকান

এদিকে, পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার পরপরই, কংগ্রেস বিজেপি নেতারা  আক্রমণ করেছে। তারা অভিযোগ করে যে অমরিন্দরের বাড়ি "দলিত বিরোধী রাজনীতির নতুন কেন্দ্র" হয়ে উঠেছে।

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজওয়ালা অভিযোগ করেছেন, দলিত প্রতিনিধিকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী করার পর থেকে ক্ষমতায় বসে থাকা ব্যক্তিদের অহংকারে আঘাত লেগেছে। তিনি বলেন, "যারা ক্ষমতায় বসে আছে তাদের ঔদ্ধত্যে আঘাত করা হয়েছে। কারণ যদি কোন দলিতকে মুখ্যমন্ত্রী করা হয়,তাহলে কংগ্রেসেকে  অন্য সিন্ধান্ত নিতে হচ্ছে," 

এদিন তিনি ট্যুইটে বলেন, "অমিত শাহ এবং মোদি প্রতিহিংসার আগুনে জ্বলছে। তারা প্রতিশোধ নিতে চায় কারণ কৃষকবিরোধী আইন পুঁজিবাদী বন্ধুদের স্বার্থ ব্যর্থ হয়েছে। বিজেপির কৃষক বিরোধী ষড়যন্ত্র সফল হবে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.