Manish Sisodia: 'আপ ছাড়ার জন্য চাপ দিচ্ছে সিবিআই', বিস্ফোরক মনীশ সিসোদিয়া

দিল্লিতে আবগারি দুর্নীতিকাণ্ডে তদন্তে সিবিআই। সংস্থার সদর দফতরে ডেকে পাঠানো হল দিল্লির উপ-মুখ্যমন্ত্রী। তাঁকে ৯ ঘণ্টা ধরে ম্যারাথন জেরা করলেন তদন্তকারীরা।

Updated By: Oct 17, 2022, 11:20 PM IST
Manish Sisodia: 'আপ ছাড়ার জন্য চাপ দিচ্ছে সিবিআই', বিস্ফোরক মনীশ সিসোদিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: আবগারি দুর্নীতির অভিযোগে টানা ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ। 'আম আদমি পার্টি ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার জন্য চাপ দিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা', সিবিআই দফতর থেকে বেরিয়ে বিস্ফোরক দিল্লির উপ-মুখ্যমন্ত্রী  মণীশ সিসোদিয়া।

দিল্লিতে আবগারি দুর্নীতিকাণ্ডে তদন্তে সিবিআই। আগস্টে যখন তাঁর বাড়িতে তল্লাশি চালাতে যান তদন্তকারীরা, তখন নিজেই সেকথা জানান দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। টুইট করেন, 'সিবিআইকে আমরা স্বাগত জানাই। তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করবে, যাতে সত্যটা খুব তাড়াতাড়ি সামনে আসে। এখনও পর্যন্ত আমার বিরুদ্ধে অনেক মামলা করেছে, কিন্তু কিছুই পাওয়া যায়নি। এবারও কিছুই পাওয়া যাবে না। দেশের শিক্ষা মান বাড়ানো লক্ষ্যে আমার কাজকে থামানো যাবে না'। সেবার আশেপাশের এলাকায় ২০টিরও বেশি জায়গায় তল্লাশি চালিয়েছিল সিবিআই।

 

 

এদিন আবগারি দুর্নীতিতে সমন পাঠিয়ে সিবিআই দফতরে ডেকে হাজিরা দিতে বলা হয় অভিযুক্ত মণীশ সিসোদিয়াকে। শুধু তাই নয়, দিল্লির উপ-মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা হবে বলে দাবি করেছিল আম আদমি পার্টি(আপ)। টানা ৯ ঘণ্টা জেরার পর ছাড়া পান মণীশ। কী জানতে চাইলেন তদন্তকারীরা? দিল্লির উপ-মুখ্যমন্ত্রী দাবি, 'আবগারি নীতি নিয়ে কথা হয়েছে। আমাকে আপ ছেড়ে দেওয়ার জন্য চাপ দেওয়া হয়। বলা হয়,  বিজেপিকে আমাকে মুখ্যমন্ত্রী করবে'। তাঁর আরও বক্তব্য, 'আমি ওদের বলেছি, 'যখন একজন রিক্সাওয়ালার থেকে আইআইটিতে পড়তে যায়, তখন আমি আনন্দ পাই। এখন বুঝতে পারছি, সিবিআই কোনও দুর্নীতির তদন্ত করছে না।  অপারেশন পদ্মকে সফল করার চেষ্টা করছে'। 

 

আরও পড়ুন: Farooq Abdullah: কাশ্মীরে ন্যায়বিচার করা না হলে পণ্ডিতদের হত্যা বন্ধ হবে না, সাফ জানালেন ফারুক আবদুল্লা

এদিকে দিল্লিতে মণীশ মণীশ সিসোদিয়া বাড়ি, এমনকী ব্যাঙ্কে লকার তল্লাশি চালিয়েও তেমন কিছু পাওয়া যায়নি। তিনি হুঙ্কার দিয়েছিলেন, ‘গুজরাত নির্বাচনের প্রচারে যাওয়া থেকে আটকাতেই আমাকে জেলে পাঠাতে চাইছে। কিন্তু আমি ইডি, সিবিআইকে ভয় পাই না'। এই ঘটনাকে ‘গুজরাত নির্বাচনের আগে রাজনৈতিক ষড়যন্ত্র' বলে অ্যাখ্যা দিয়েছে আপ। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছিলেন, ‘'জেলের তালা ভেঙে সিসৌদিয়াকে মুক্ত করব'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.