উন্নাও মামলায় আজ ট্রাক চালক ও খালাসির নার্কো পরীক্ষা করাবেন তদন্তকারীরা

গত ২৮ জুলাই রায়বরেলির কাছে একটি ট্রাকের দুর্ঘটনার মুখে পড়ে উন্নাওয়ের নির্যাতিতার গাড়ি। ঘটনাস্থলেই মৃত্যু হয় নির্যাতিতা পরিবারের দুই সদস্যের

Updated By: Aug 11, 2019, 12:30 PM IST
উন্নাও মামলায় আজ ট্রাক চালক ও খালাসির নার্কো পরীক্ষা করাবেন তদন্তকারীরা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: উন্নাও কাণ্ডে অভিযুক্ত ট্রাক চালক ও খালাসির আজ নার্কো পরীক্ষা হতে পারে বলে জানা যাচ্ছে। শুক্রবার, এই পরীক্ষা করার সম্মতি দেয় আদালত। জানা যাচ্ছে, ওই দুই অভিযুক্তের নার্কো পরীক্ষার পাশাপাশি, ফিঙ্গার প্রিন্ট এবং ব্রেন ম্যাপিং পরীক্ষাও করা হতে পারে। আগামী ১৪ তারিখ পর্যন্ত অভিযুক্তদের সিবিআই তাদের হেফাজতে নিয়েছে।

গত ২৮ জুলাই রায়বরেলির কাছে একটি ট্রাকের দুর্ঘটনার মুখে পড়ে উন্নাওয়ের নির্যাতিতার গাড়ি। ঘটনাস্থলেই মৃত্যু হয় নির্যাতিতা পরিবারের দুই সদস্যের। নির্যাতিতা এবং তাঁর আইনজীবীকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। নির্যাতিতার পরিবারের অভিযোগ, উদ্দেশ্যপ্রণোদিত খুনের চেষ্টা করা হয়েছে। কাঠগড়ায় দাঁড় করানো হয় এই মামলার মূল অভিযুক্ত বহিষ্কৃত বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার। নির্যাতিতার কাকার দাবি, জেল থেকেই খুনের ষড়যন্ত্র করে কুলদীপ।

আরও পড়ুন- পাঁচ তারা হোটেলের ১২ লাখ টাকার বিল না মিটিয়েই পালালেন ব্যবসায়ী

উল্লেখ্য, এই ঘটনার তদন্ত সিবিআইয়ের হাতে তুলে দেয় যোগী সরকার। সুপ্রিম কোর্টে এই মামলা উঠলে ট্রাক দুর্ঘটনার তদন্তের সময়সীমা বেঁধে দেওয়া হয়। এরপরই এই মামলার গতি পায়। তদন্তে নেমে ট্রাকের নম্বর প্লেট নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। দুর্ঘটনার সময়, ট্রাকের নম্বর প্লেটে কালি লেপা ছিল। কিন্তু সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে ঘটনার কয়েক ঘণ্টা আগে পর্যন্ত নম্বর প্লেটে কোনও কালি ছিল না। এরপরই ওই ট্রাকের চালক ও খালাসিকে আদালতের কাছে নিজেদের হেফাজতে নেওয়ার দাবি জানায় তদন্তকারীরা।

নার্কো পরীক্ষায় বিশেষ ধরনের ইঞ্জেকশন প্রয়োগ করে অভিযুক্তকে আংশিক বেহুঁশ করা হয়। তাকে প্রশ্ন করা হলে মস্তিষ্কের উপর অভিযুক্তের নিয়ন্ত্রণ থাকে না। এর ফলে সত্যতা বেরিয়ে আসার সম্ভাবনা থাকে। বলে রাখি, নার্কো পরীক্ষা করতে সম্মতি জানিয়েছে ট্রাক চালক ও খালাসি।

.