মে মাসের ২০ তারিখের পরই প্রকাশিত হতে পারে সিবিএসই দশম ও দ্বাদশ শ্রেণির ফলাফল

মে মাসের শেষ সপ্তাহেই সম্ভবত প্রকাশিত হতে চলেছে সিবিএসই দশম শ্রেণি ও দ্বাদশ শ্রেণির ফলাফল। ২০ অথবা ২২ মে প্রকাশিত হতে পারে দশম শ্রেণির পরীক্ষার ফলাফল। অন্যদিকে, ২৫ তারিখের পর প্রকাশ করা হতে পারে দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফল। www.IndiaEdunews.net-এ এই ঘোষণা করেছেন সিবিএসই আধিকারিরা।

Updated By: May 14, 2015, 10:34 PM IST
মে মাসের ২০ তারিখের পরই প্রকাশিত হতে পারে সিবিএসই দশম ও দ্বাদশ শ্রেণির ফলাফল

ওয়েব ডেস্ক: মে মাসের শেষ সপ্তাহেই সম্ভবত প্রকাশিত হতে চলেছে সিবিএসই দশম শ্রেণি ও দ্বাদশ শ্রেণির ফলাফল। ২০ অথবা ২২ মে প্রকাশিত হতে পারে দশম শ্রেণির পরীক্ষার ফলাফল। অন্যদিকে, ২৫ তারিখের পর প্রকাশ করা হতে পারে দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফল। www.IndiaEdunews.net-এ এই ঘোষণা করেছেন সিবিএসই আধিকারিরা।

ফলাফল জানা যাবে website: http://cbse.examresults.net/-এ। দ্বাদশ শ্রেণির ক্ষেত্রে প্রথম প্রকাশিত হবে চেন্নাই ও তিরুবনন্তপুরম এলাকার ফলাফল। এই বছর সিবিএসই দশম শ্রেণির পরীক্ষা শুরু হয় ২ মার্চ, শেষ হয় ২৬ মার্চ। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৩,৭৩,৮৫৩ জন। এর মধ্যে ৮.১ লক্ষ ছাত্র ও ৫.৫ লক্ষ ছাত্রী। সারা দেশে মোট ১৪,০৪৭টি স্কুলে সিবিএসই দশম শ্রেণির পঠনপাঠন হয়। পরীক্ষা নেওয়া হয়েছে ৩,৫৩৭টি কেন্দ্রে।

অন্যদিকে, ২ মার্চ থেকে শুরু হয়ে ২০ এপ্রিল পর্যন্ত চলেছে সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষা। এই বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০,৪০,৩৬৮ জন। এদের মধ্যে ৬ লক্ষ ছাত্র ও ৪.৩ লক্ষ ছাত্রী। সারা দেশে মোট ৯,৪০৭টি স্কুলে সিবিএসই দ্বাদশ শ্রেণির পঠনপাঠন হয়। পরীক্ষা নেওয়া হয়েছে ৩,১৬৪টি কেন্দ্রে।

 

.