ফের হবে সিবিএসই-র দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা! হবে দ্বাদশ শ্রেণির ইকনমিক্স পরীক্ষাও

 সিবিএসই-র দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা ফের নেওয়া হবে। জানিয়ে দিল বোর্ড। নেওয়া হবে দ্বাদশ শ্রেণির ইকনমিক্স পরীক্ষাও। নতুন পরীক্ষার দিন পরে জানাবে সিবিএসই।

Updated By: Mar 28, 2018, 04:25 PM IST
ফের হবে সিবিএসই-র দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা! হবে দ্বাদশ শ্রেণির ইকনমিক্স পরীক্ষাও

নিজস্ব প্রতিবেদন:  সিবিএসই-র দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা ফের নেওয়া হবে। জানিয়ে দিল বোর্ড। নেওয়া হবে দ্বাদশ শ্রেণির ইকনমিক্স পরীক্ষাও। নতুন পরীক্ষার দিন পরে জানাবে সিবিএসই।

বুধবার সিবিএসই-র অঙ্ক পরীক্ষা ছিল। প্রশ্নপত্র অত্যন্ত সহজ ও সব পাঠ্যক্রমের মধ্যে থেকেই এসেছে বলে পরীক্ষা হল থেকে বেরিয়ে জানায় পরীক্ষার্থীরা। কিন্তু পরীক্ষা শেষের দু’ঘণ্টার মধ্যেই অঙ্ক পরীক্ষা নতুন করে নেওয়ার সিদ্ধান্ত নেয় বোর্ড। সূত্রের খবর, মঙ্গলবার রাতেই সিবিএসই-র অঙ্ক পরীক্ষা প্রশ্নপত্র ফাঁস হয় এবং তা হুবহু আসল প্রশ্নপত্রের সঙ্গে মিলে গিয়েছে।

 

মঙ্গলবার ছিল দ্বাদশ শ্রেণির ইকনমিক্সের পরীক্ষাও। এক্ষেত্রেও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠছে। কিছুদিন আগেই দ্বাদশ শ্রেণির অ্যাকাউন্টেসি-র প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে তোলপাড় হয় দেশ। দাবি ওঠে, হোয়াটসঅ্যাপের মাধ্যমে ফাঁস হয়েছে প্রশ্নপত্র। ঘটনার সত্যতা স্বীকার করে ট্যুইট করে দিল্লির শিক্ষামন্ত্রী মণীশ সিসোদিয়া। যদিও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ অস্বীকার করে বোর্ড।

সেসময় বোর্ডের তরফ থেকে বিজ্ঞপ্তি দিয়ে এফআইআর দায়েরের কথাও জানানো হয়। যে সেটের প্রশ্নপত্র ফাঁসের কথা বলা হচ্ছিল, তার সিল একই রয়েছে বলে সে সময় দাবি করেছিল বোর্ড।
 

Tags: