নতুন করে নেওয়া হবে না সিবিএসই-র দশম শ্রেণির গণিত পরীক্ষা

সিবিএসই-র ওই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে বেশ কয়েকটি মামলা হয়েছে। সোমবার ওইসব মামলার একদফা শুনানি হয়ে গিয়েছে। বুধবার ফের শুনানি হবে। তার আগেই পরীক্ষা না নেওয়ার কথা ঘোষণা করল সিবিএসই

Updated By: Apr 3, 2018, 01:27 PM IST
নতুন করে নেওয়া হবে না সিবিএসই-র দশম শ্রেণির গণিত পরীক্ষা

নিজস্ব প্রতিবেদন: সিবিএসই-র দশম শ্রেণির পরীক্ষার্থীদের জন্য সুখবর। যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে দশমের গণিত পরীক্ষা ফের দিতে হবে না বলে জানিয়ে দিল বোর্ড।
মঙ্গলবার কেন্দ্রীয় শিক্ষাসচিব অনিল স্বরূপ সাফ জানিয়ে দিয়েছেন, ‘সিবিএসই-র দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা নতুন করে নেওয়া হবে না। প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগে মাথায় রেখেও পড়ুয়াদের কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’
আরও পড়ুন-মায়ের সামনে থেকেই ছেলেকে তুলে নিয়ে গিয়ে খুন!
এবছর সিবিএসসি-র দশম শ্রেণির অঙ্ক ও দ্বাদশ শ্রেণির অর্থনীতির প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। এরপরই বোর্ড ওই দুটি পরীক্ষা পুনরায় নেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করে। অঙ্ক পরীক্ষা নেওয়ার কথা ছিল জুলাইয়ে। শুধুমাত্র দিল্লি ও হরিয়ানার পড়ুয়াদের জন্যই ওই পরীক্ষা নেওয়ার কথা ঘোষণা করেছিল বোর্ড।
সিবিএসই-র ওই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে বেশ কয়েকটি মামলা হয়েছে। সোমবার ওইসব মামলার একদফা শুনানি হয়ে গিয়েছে। বুধবার ফের শুনানি হবে। তার আগেই পরীক্ষা না নেওয়ার কথা ঘোষণা করল সিবিএসই।

 

.