‘দুনিয়াজুড়ে চাপ থাকা সত্ত্বেও সিএএ-৩৭০ ধারা নিয়ে পিছু হঠবে না সরকার’

প্রধানমন্ত্রী বলেন, দেশের স্বার্থেই ওইসব সিদ্ধান্তে নেওয়া হয়েছে

Updated By: Feb 16, 2020, 05:48 PM IST
‘দুনিয়াজুড়ে চাপ থাকা সত্ত্বেও সিএএ-৩৭০ ধারা নিয়ে পিছু হঠবে না সরকার’

নিজস্ব প্রতিবেদন: সিএএ নিয়ে বেশ কিছুটা চাপেই সরকার। দিল্লি বিধানসভা নির্বাচনে জোর ধাক্কা খেয়েছে বিজেপি। অধিকাংশ বিরোধী শাসিত রাজ্যে চলেছে সিএএ-এনআরসি বিরোধী বিক্ষোভ। তার পরেও যে কেন্দ্র নিজেদের সিদ্ধান্তে অনড় তা জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-আর কোনও অ্যাওয়ার্ড শো-তে যাব না’, ফিল্মফেয়ার পুরস্কারকে একহাত নিলেন মনোজ মুন্তাশির

রবিবার বারাণসীতে এক সভায় প্রধানমন্ত্রী বলেন, জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা রদ থেকে শুরু করে নাগরিকত্ব সংশোধনী বিল পাস করানোর ক্ষেত্রে দেশের মানুষ এরকম এক সিদ্ধান্তের ব্যাপারে অপেক্ষা করেছিল।  দেশের স্বার্থেই ওইসব সিদ্ধান্তে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, বিজেপি নেতারা সিএএ নিয়ে সুর চড়ালেও এনআরসি নিয়ে বারবার বিবৃতি দিতে বাধ্য হয়েছে সরকার। বিভিন্ন সভার পাশাপাশি সংসদেও লিখিত বিবৃতি দিয়ে সরকার জানিয়ে দেয় এনআরসি নিয়ে এখনও কোনও চিন্তা ভাবনা করছে না সরকার।

বারাণসীতে এদিন প্রধানমন্ত্রী বলেন, সারা দুনিয়া থেকে চাপ সত্বেও সিএএ ও ৩৭০ ধারা নিয়ে অনড় সরকার। এই অবস্থানে অনড়ই থাকবে সরকার।

আরও পড়ুন-অমিত শাহ বাড়ি আছেন? কড়া নাড়লেন শাহিনবাগের আন্দোলনকারীরা

এদিন রাম মন্দির নির্মাণ নিয়েও সরব হন মোদী। প্রধানমন্ত্রী এদিন বলেন, অযোধ্যর ৬৭ একর জমি রাম মন্দির ট্রাস্টের হাতে তুলে দেওয়া হবে। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী ওই জমি সমস্যা সম্পূর্ণ না মেটা পর্যন্ত কেন্দ্রের হাতেই থাকবে।  মন্দির তৈরি হলে ওই জমির মর্যাদা অনেকটাই বেড়ে যাবে।

নরেন্দ্র মোদী তাঁর ভাষণে এদিন আরও বলেন, ভারত এমনই একটি দেশ যেখানে কে জিতল আর কে হারল তা হিসেব করা হয় না। এখানে রাষ্ট্রের ধারনা তৈরি হয় এখানকার সংস্কৃতি ও রীতিনীতি অনুযায়ী।

.