নবকলেবরে সেজেগুজে রথে চেপে মাসির বাড়ি চললেন জগন্নাথ

পুরীতে শেষ মুহূর্তের প্রস্তুতি। উনিশ বছর পর নবকলেবরে জগন্নাথ, বলভদ্র, সুভদ্রা। রথ যাত্রা উপলক্ষ্যে দূর দূরান্ত থেকে এসেছেন ধর্মপ্রাণ মানুষেরা। ভিড় জমিয়েছেন দেশ বিদেশের পর্যটকরাও। নবকলেবরে জগন্নাথ, বলভদ্র এবং সুভদ্রাকে দেখার জন্য অপেক্ষা করে আছেন সকলে। আর কিছুক্ষণের মধ্যেই মন্দির থেকে জগন্নাথ, বলভদ্র এবং সুভদ্রাকে বের করে আনা হবে। এরপর রথে চড়ে মাসির বাড়ির দিকে রওনা হবে দেব বিগ্রহ।

Updated By: Jul 18, 2015, 09:36 AM IST
নবকলেবরে সেজেগুজে রথে চেপে মাসির বাড়ি চললেন জগন্নাথ

ব্যুরো: পুরীতে শেষ মুহূর্তের প্রস্তুতি। উনিশ বছর পর নবকলেবরে জগন্নাথ, বলভদ্র, সুভদ্রা। রথ যাত্রা উপলক্ষ্যে দূর দূরান্ত থেকে এসেছেন ধর্মপ্রাণ মানুষেরা। ভিড় জমিয়েছেন দেশ বিদেশের পর্যটকরাও। নবকলেবরে জগন্নাথ, বলভদ্র এবং সুভদ্রাকে দেখার জন্য অপেক্ষা করে আছেন সকলে। আর কিছুক্ষণের মধ্যেই মন্দির থেকে জগন্নাথ, বলভদ্র এবং সুভদ্রাকে বের করে আনা হবে। এরপর রথে চড়ে মাসির বাড়ির দিকে রওনা হবে দেব বিগ্রহ।

এ রাজ্যেও রথ যাত্রার শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। রথযাত্রা উপলক্ষে সেজে উঠেছে ইস্কন থেকে মাহেশ। এছাড়াও রয়েছে বনেদি বাড়িগুলি। জগন্নাথ, বলভদ্র এবং সুভদ্রকে নিয়ে রথ উপলক্ষ্যে পুজোর আয়োজন হয় অনেক বনেদি বাড়িতেও। সে প্রস্তুতিও প্রায় শেষ। এছাড়াও শহরের বেশ কয়েকটি নামী বারোয়ারি দুর্গাপুজোর খুঁটি পুজো আজ।

.