মাথায় 'করোনাভাইরাস' নিয়ে রাস্তায় নামল চেন্নাই পুলিস

চেন্নাইয়ের শিল্পী গৌতম তৈরি করেছেন এই "করোনা হেলমেট"। তিনি বলছেন,একটা বড় সংখ্যার সাধারণ মানুষ পরিস্থিতিকে গুরুতর ভাবে নিচ্ছেন না

Updated By: Mar 29, 2020, 04:49 PM IST
মাথায় 'করোনাভাইরাস' নিয়ে রাস্তায় নামল চেন্নাই পুলিস
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: দেশ জুড়ে করাল করোনা থাবা। কোভিড-১৯ মহামারী সম্পর্কে সচেতন করতে মাথায় "করোনা হেলমেট"পরে রাস্তায় নামল পুলিস। করোনা সংক্রমণ রোখার একমাত্র উপায় লকডাউন। কিন্তু অনেক সাধারণ মানুষ লকডাউন উপেক্ষা করে বিনা প্রয়োজনে রাস্তায় বেরোচ্ছেন। এর জন্য সচেতনতা আনতেই পদক্ষেপ করেছে চেন্নাই পুলিস।

চেন্নাইয়ের শিল্পী গৌতম তৈরি করেছেন এই "করোনা হেলমেট"। তিনি বলছেন,একটা বড় সংখ্যার সাধারণ মানুষ পরিস্থিতিকে গুরুতর ভাবে নিচ্ছেন না। পুলিস যেখানে ২৪ ঘন্টা কাজ করে যাচ্ছে সেখানে এই ঘটনা আশানুরূপ নয়। 

আরও পড়ুন- করোনা এভাবেও প্রাণ নেয়! ২০০ কিলোমিটার হেঁটেও আর কোনও দিন বাড়ি ফেরা হল না রণবীরের

হেলমেটটি মানুষকে আকৃষ্ট করছে এবং তাঁরা সচেতনও হচ্ছেন বলে দাবি পুলিসের। করোনা হেলমেট পরিহিত পুলিস ইনস্পেক্টর রাজেশ বাবু বলেছেন, এ পদ্ধতি এখনও পর্যন্ত ইতিবাচক প্রভাবই ফেলেছে। তাঁর কথায়, "আমরা সমস্ত রকম পদক্ষেপ করছি তবুও মানুষ রাস্তায় বেরচ্ছে। কিন্তু এই হেলমেট পড়লেই করোনাভাইরাস নিয়ে পথযাত্রীদের মনে কৌতুহল তৈরি হয়। বিশেষ করে, শিশুরা ভয় পায় এবং বাড়ির বাইরে আসতে চায় না।"

.