close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

অযোধ্যার আইন-শৃঙ্খলা খতিয়ে দেখতে প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করলেন প্রধান বিচারপতি

১৩৩ বছরের পুরনো মামলার শুনানি শেষ হয় মাত্র ৪০ দিনে। এ নিয়ে বিচারপতি এসএ বোবদে জানান, অযোধ্যা মামলা বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ মামলার একটি। হিন্দু, মুসলিম সব সম্প্রদায়কে প্রশাসনের তরফে সংযত থাকার বার্তা দেওয়া হয়েছে

Somnath Mitra | Updated: Nov 8, 2019, 03:19 PM IST
অযোধ্যার আইন-শৃঙ্খলা খতিয়ে দেখতে প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করলেন প্রধান বিচারপতি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পরিস্থিতি খতিয়ে দেখতে উত্তর প্রদেশের মুখ্যসচিব এবং পুলিস প্রধানের সঙ্গে সাক্ষাত করলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। জানা গিয়েছে, রায় দেওয়ার আগে অযোধ্যার আইন-শৃঙ্খলা নিয়ে মুখ্য সচিব রাজেন্দ্র কুমার তিওয়ারি এবং পুলিস প্রধান ওম প্রকাশ সিংয়ের আলোচনা করেন প্রধান বিচারপতি। তাঁর কার্যকালের মেয়াদ শেষ হচ্ছে চলতি মাসের ১৭ তারিখে। মনে করা হচ্ছে ১৫ নভেম্বরের মধ্যে যে কোনও দিন অযোধ্যা মামলার রায় বেরতে পারে।

১৩৩ বছরের পুরনো মামলার শুনানি শেষ হয় মাত্র ৪০ দিনে। এ নিয়ে বিচারপতি এসএ বোবদে জানান, অযোধ্যা মামলা বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ মামলার একটি। হিন্দু, মুসলিম সব সম্প্রদায়কে প্রশাসনের তরফে সংযত থাকার বার্তা দেওয়া হয়েছে। অযোধ্যা মামলার রায় নিয়ে রাজনৈতিক নেতাদের বিতর্কিত মন্তব্য করতে বারণ করা হয়েছে। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান, রায় যাই আসুক, সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখতে হবে সবাইকে।

আরও পড়ুন- হর্ষ ট্রেডিং রুখতে গেহলটের রাজ্যে বিধায়কদের স্থানান্তরিত করল কংগ্রেস

গতকাল রাতে বিভিন্ন অফিসারদের সঙ্গে টানা ৩ ঘণ্টা নিরাপত্তা নিয়ে বৈঠক করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। লখনউ এবং অযোধ্যায় আপত্কালীন পরিস্থিতি মোকাবিলায় ২টি হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে। সব জেলার অফিসারদের নির্দেশিকা দিয়ে জানানো হয়েছে, প্রত্যন্ত গ্রাম এবং শহরে গিয়ে মানুষের সঙ্গে আলোচনা করতে হবে। প্রয়োজনে ক্যাম্প করে শান্তির বার্তা পৌঁছে দিতে হবে। অর্থাত্ যে কোনও মূল্যে শান্তি বজায় রাখাই এখন যোগী সরকারের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।