নাগরিকত্ব বিলের বিরোধিতায় পাকিস্তানের ভাষায় কথা বলছে কয়েকটি বিরোধী দল: মোদী

গত সোমবার বিলটি লোকসভায় পাস হওয়ার পর এনিয়ে সরব হয়েছে বিরোধীরা

Updated By: Dec 11, 2019, 12:07 PM IST
নাগরিকত্ব বিলের বিরোধিতায় পাকিস্তানের ভাষায় কথা বলছে কয়েকটি বিরোধী দল: মোদী

নিজস্ব প্রতিবেদন:  নাগরিকত্ব সংশোধনী বিল রাজ্যসভায় ওঠার আগে দলের সাংসদদের চাঙ্গা করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকালে বিজেপির সংসদীয় বৈঠকে দলের সাংসদদের মোদী বলেন, নাগরিকত্ব বিল নিয়ে পাকিস্তানের ভাষায় কথা বলছে বিরোধী দল।

আরও পড়ুন-পদ্মার ইলিশ কিনলে পেঁয়াজ ফ্রি, জম্পেশ বিজ্ঞাপনে লাফিয়ে বাড়ল বিক্রি

প্রধানমন্ত্রী এদিন বলেন, দেশের ইতিহাসে সোনার অক্ষরে লেখা থাকবে নাগরিকত্ব সংশোধনী বিল। ধর্মীয় কারণে উত্পীড়ত মানুষজন এবার স্থায়ীভাবে স্বস্তি পাবেন।  এরকম এক অবস্থায় পাকিস্তান যে ভাষায় এই বিলকে নিশানা করছে সেই ভাষাতেই কথা বলছে কয়েকটি দল।

লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাস হয়ে যাওয়ার পর এবার দ্বিতীয়বার এনিয়ে মন্তব্য করলেন প্রধানমন্ত্রী। দলের বৈঠকে এদিন তিনি বলেন, বিরোধীরা যে এখন পাকিস্তানের ভাষায় কথা বলছে তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে হবে। ৩৭০ ধারা বিলোপের পর এটি দেশের ইতিহাসে একটি বড় পদক্ষেপ। এখন থেকে প্রতিবেশী দেশের সংখ্যলঘুরা শুধুমাত্র এদেশে আশ্রয়ই নিতে পারবেন না বরং তারা এদেশের স্থায়ী নাগরিকত্বও পাবেন।

আরও পড়ুন-নাগরিকত্ব বিল বিরোধী বিক্ষোভে উত্তপ্ত অসম; ত্রিপুরায় বন্ধ ইন্টারনেট-এসএমএস পরিষেবা

গত সোমবার বিলটি লোকসভায় পাস হওয়ার পর এনিয়ে সরব হয়েছে বিরোধীরা। তাদের দাবি, ধর্মের ভিত্তিতে নাগরিকত্ব দেওয়ার ব্যবস্থা করছে সরকার। এটি সংবিধানের পরিপন্থী ও  বেআইনি।  রাহুল গান্ধী এনিয়ে বলেন, এই বিলোর ফলে উত্তরপূর্বের রাজ্যগুলি থেকে জনজাতিরা মুছে যাবে।

.