CAB নিয়ে দলবিরোধী মন্তব্য করায় প্রশান্ত কিশোর-সহ ২ নেতাকে শো-কজ করল JDU

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে দলের অবস্থানের সমালোচনা করে প্রকাশ্যে মন্তব্য করায় প্রশান্ত কিশোরকে শো-কজ নোটিস পাঠাল জনতা দল ইউনাইটেড। একই সঙ্গে দলের সাধারণ সম্পাদক পবন কুমার ভার্মাকেও শো-কজ করেছে বিহারের শাসক জোটের বড় শরিক। 

Updated By: Dec 12, 2019, 09:26 PM IST
CAB নিয়ে দলবিরোধী মন্তব্য করায় প্রশান্ত কিশোর-সহ ২ নেতাকে শো-কজ করল JDU

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে দলের অবস্থানের সমালোচনা করে প্রকাশ্যে মন্তব্য করায় প্রশান্ত কিশোরকে শো-কজ নোটিস পাঠাল জনতা দল ইউনাইটেড। একই সঙ্গে দলের সাধারণ সম্পাদক পবন কুমার ভার্মাকেও শো-কজ করেছে বিহারের শাসক জোটের বড় শরিক। 

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে দলের অবস্থানের সমালোচনা করে মঙ্গলবার থেকে রোজই টুইট করে চলেছেন প্রশান্ত কিশোর। তাঁর দাবি, এই বিল আইনে পরিণত হলে এনআরসি প্রয়োগ করে ধর্মের ভিত্তিতে মানুষকে বঞ্চনা করা হতে পারে। 

'আপনার বক্তব্য অভূতপূর্ব, দৃষ্টান্তমূলক', রাজ্যপালকে কড়া জবাবি চিঠি অধ্যক্ষের

জেডিইউ-র তরফে জানানো হয়েছে, প্রশান্ত কিশোরের মন্তব্য অনভিপ্রেত। প্রকাশ্যে তাঁর এমন মন্তব্য করা উচিত হয়নি। আরেক জেডিইউ নেতাও দলের অবস্থান পুনর্বিবেচনার জন্য মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে আবেদন জানিয়েছিলেন। 

বলে রাখি, এনডিএ-র শরিক জেডিইউ নাগরিকত্ব সংশোধনী বিলে সরকারের পাশে দাঁড়িয়েছে। লোকসভা ও রাজ্যসভায় বিলের পক্ষে ভোট দিয়েছে তারা। 

 

গত বছর ১৬ সেপ্টেম্বর জেডিইউতে যোগ দেন রাজনৈতিক কৌশলী প্রশান্ত কিশোর। তখনও জেডিইউ এনডিএর শরিক ছিল। জেডিইউ-র সহ সভাপতি হলেও বাণিজ্যিক ভাবে বিভিন্ন রাজনৈতিক দলকে ভোটের রণকৌশল তৈরি করতে পরামর্শ দেয় প্রশান্ত কিশোরের সংস্থা।