ভাসানকে ঘিরে জনতা-পুলিস সংঘর্ষে তুলকালাম মুঙ্গের; গুলিতে নিহত ১, আহত বহু

মুঙ্গেরের ঘটনা নিয়ে সরব হয়েছেন এলজেপি নেতা চিরাগ পাসোয়ান। তিন টুইট করেন, মুঙ্গের পুলিসের বিরুদ্ধে খুনের মামলা হওয়া উচিত

Updated By: Oct 27, 2020, 06:44 PM IST
ভাসানকে ঘিরে জনতা-পুলিস সংঘর্ষে তুলকালাম মুঙ্গের; গুলিতে নিহত ১, আহত বহু
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: দুর্গাপুজোর বিসর্জনকে ঘিরে পুলিসের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ল জনতা। চলল গুলির লড়াই। ওই সংঘর্ষের প্রাণ হারালেন অনুরাগ পোদ্দার নামে ১৮ বছরের এক তরুণ। মারাত্মক জখম ২৭ জন।

সোমবার বিহারের মুঙ্গেরের ওই ঘটনায় জেলা জুড়ে পুলিসের বিরুদ্ধে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। পরিস্থিতি আরও উত্তেজক হয়ে উঠে, ওই ঘটনার একটি ভিডিয়ো ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ায়।

আরও পড়ুন-অতিসংকটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়, কাজ করছে না কিডনি

ওই ভিডিয়োটিতে দেখা গিয়েছে মারামারির মধ্যেই মাটিতে পড়ে রয়েছে এক তরুণ। গুলির আঘাতে তার খুলি ফাঁক হয়ে গিয়েছে। পুলিসের দাবি, সোমবার বিসর্জনের সময়ে কিছু দুষ্কৃতী পুলিসকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে।  প্রতিমা নিরঞ্জন করতে দেরী করা হচ্ছিল। এনিয়েই বিবাদের সূত্রপাত। প্রথম তর্কাতর্কি ও পর তা সংঘর্ষের আকার নেয়। বাধ্য হয়ে লাঠি চার্জ করে পুলিস। এতে ২০ পুলিসকর্মী আহত হন। এর মধ্যেই জানতার ভেতর থেকে কেউ গুলি চালিয়ে দেয়। এমনটাই জানিয়েছেন মুঙ্গেরের এসপি লিপি সিং।

আরও পড়ুন-ধর্ম পরিবর্তনের জন্য চাপ, কলেজ ছাত্রীকে প্রকাশ্যে গুলির পিছনে আসলে লভ জিহাদ!

মুঙ্গেরের ঘটনা নিয়ে সরব হয়েছেন এলজেপি নেতা চিরাগ পাসোয়ান। তিন টুইট করেন, মুঙ্গের পুলিসের বিরুদ্ধে খুনের মামলা হওয়া উচিত। নীতীশ কুমারের রাজত্বে তালিবান রাজ চলছে। এসপিকে সরিয়ে দেওয়া উচিত। নিহতের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ ও সরকারি চাকরি দিতে হবে।

.