বিহারে শৈত্যপ্রবাহের জেরে বিপর্যস্ত জনজীবন, বন্ধ সমস্ত স্কুল

শৈত্যপ্রবাহ চলছে বিহারে। বিগত ১০ বছরে এই প্রথম নজিরবিহীন ভাবে টানা প্রায় ১৫ দিন ধরে তাপমাত্রার পারদ ক্রমশ নামছে এই রাজ্য। 

Edited By: সুদীপ দে | Updated By: Jan 2, 2020, 10:34 AM IST
বিহারে শৈত্যপ্রবাহের জেরে বিপর্যস্ত জনজীবন, বন্ধ সমস্ত স্কুল

নিজস্ব প্রতিবেদন: শৈত্যপ্রবাহ চলছে বিহারে। বিগত ১০ বছরে এই প্রথম নজিরবিহীন ভাবে টানা প্রায় ১৫ দিন ধরে তাপমাত্রার পারদ ক্রমশ নামছে এই রাজ্য। হাড় কাঁপানো ঠান্ডা এবং ঘন কুয়াশার আস্তরণে পরিস্থিতি এতটাই চরমে পৌঁছে গিয়েছে যে, বিহারে জারি করা হয়েছে লাল সতর্কতা। বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল-কলেজ। কুয়াশার পাশাপাশি তীব্র ঠান্ডাতে কাবু বিহার।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, শৈত্যপ্রবাহের জেরে আগামী ৫ জানুয়ারি পর্যন্ত (দশম শ্রেণি পর্যন্ত) পটনা-সহ বিহারের একাধিক জায়গায় বন্ধ করে দেওয়া হয়েছে সব সরকারি ও বেসরকারি স্কুল। পটনা ও গায়ায় রেকর্ড শীতের কারণে জনজীবন একেবারে বিপর্যস্ত।

আরও পড়ুন: তিন বাহিনীর ১+১+১ মিলিত ফল ৫ অথবা ৭ হওয়া উচিত: সিডিএস জেনারেল বিপিন রাওয়াত

রাজ্যের রাজধানী পাটনা-সহ রাজ্যের অনেক জায়গায় মঙ্গলবার থেকেই মেঘলা ছিল। বুধবার গয়া, নওদা, বেগুসরাই-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় হালকা হালকা ও মাঝারি বৃষ্টিপাতের খবর মিলেছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, ৩১ ডিসেম্বর রাতে পশ্চিমী ঝঞ্ঝা বিহারে প্রবেশ করেছে। যার জেরে এই বৃষ্টি শুরু হয়েছে। আগামী দু’তিন দিনের মধ্যেই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কেটে গিয়ে ফের তাপমাত্রার পারদ আরও বেশ কয়েক ডিগ্রি নামবে বলে মনে করছেন আবহবিদরা।

.