LPG cylinder prices cut: বছরশেষে সস্তা হল গ্যাস সিলিন্ডার, এক ধাক্কায় দাম কমল ৩৯.৫ টাকা...

LPG cylinder prices cut: নভেম্বরের মাঝামাঝি সময়ে কমেছিল গ্যাস সিলিন্ডারের দাম। এবার ফের বছর শেষে আবারও কমল সিলিন্ডারের দাম।শুক্রবার থেকেই ধার্য হবে সেই দাম। দাম কমে কলকাতায় কত হল গ্যাসের দাম?

Updated By: Dec 22, 2023, 11:19 AM IST
LPG cylinder prices cut: বছরশেষে সস্তা হল গ্যাস সিলিন্ডার, এক ধাক্কায় দাম কমল ৩৯.৫ টাকা...

অয়ন ঘোষাল: বছর শেষে আবারও বড় স্বস্তি খবর গ্যাসের দামে। এলপিজি গ্যাস সিলিন্ডারের(LPG cylinder) দাম কমিয়েছে পেট্রোলিয়াম কোম্পানিগুলি। রাষ্ট্র-চালিত তেল বিপণন সংস্থাগুলি (OMCs) চারটি মেট্রো শহরে ১৯ কিলোগ্রাম বাণিজ্যিক এলপিজি (তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস) সিলিন্ডারের দাম কমানোর কথা ঘোষণা করেছে। ২২ নভেম্বর থেকে কার্যকর হবে এই দাম। এই দাম কমার ফলে বাণিজ্যিক রান্নার গ্যাস ব্যবহারকারী যেমন হোটেল-রেস্তোরাঁগুলি কিছুটা স্বস্তি পেয়েছে।

আরও পড়ুন-  Horoscope Today: কাছের মানুষই ঠকাবে মেষকে, সতর্ক থাকুন বৃশ্চিকও, কেমন কাটবে আজকের দিন?

এই নতুন দামের অ্যাডজাস্টমেন্ট দিল্লি, মুম্বই, কলকাতা এবং চেন্নাইতে প্রতিফলিত হবে। দীপাবলির ঠিক আগে সিলিন্ডার প্রতি ১০১.৫ টাকা দাম বৃদ্ধি পায়। এরপরে নভেম্বরে কমে দাম। ১৬ নভেম্বর থেকে চারটি শহরে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ধার্য হয় দিল্লিতে ১,৭৭৫.৫ টাকা কলকাতায় ১,৮৮৫.৫ টাকা, মুম্বইয়ে ১,৭২৮ টাকা এবং চেন্নাইয়ে ১,৯৪২ টাকা। এবার এক ধাক্কায় সিলিন্ডার প্রতি দাম কমল ৩৯.৫ টাকা।

আরও পড়ুন- Ram Mandir Inauguration: রামমন্দিরে জ্বলবে ১০৮ ফুট দীর্ঘ এক ধূপকাঠি...

দাম কমে ২২ নভেম্বর থেকে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ধার্য হয় দিল্লিতে ১৭৫৭ টাকা কলকাতায় ১,৮৬৮ টাকা, মুম্বইয়ে ১,৭১০ টাকা এবং চেন্নাইয়ে ১,৯২৯ টাকা। শুক্রবার ফের দাম কমে বানিজ্যিক গ্যাসের। বানিজ্যিক সিলিন্ডারের দাম কমলেও গার্হস্থ্য এলপিজির দামে কোনও পরিবর্তন হয়নি। বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কমার ফলে হোটেল এবং রেস্তোরাঁর মতো ব্যবসার উপরে খরচের বোঝা কমবে। কারণ এই ব্যবসাগুলি রান্নার জন্য এলপিজির উপর নির্ভরশীল।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.