বিপাকে Gautam Gambhir! তাঁর বিরুদ্ধে কোভিড প্রতিরোধী ওষুধ মজুতের অভিযোগ আনলেন এই মহিলা

মানুষের পাশে দাঁড়াতে গিয়ে এবার বিপাকে পড়লেন গৌতম গম্ভীর।

Updated By: Apr 22, 2021, 05:56 PM IST
বিপাকে Gautam Gambhir! তাঁর বিরুদ্ধে কোভিড প্রতিরোধী ওষুধ মজুতের অভিযোগ আনলেন এই মহিলা

নিজস্ব প্রতিবেদন: মানুষের পাশে দাঁড়াতে গিয়ে এবার বিপাকে পড়লেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)! দেশের বিশ্বকাপ জয়ী প্রাক্তন ক্রিকেটার ও বিজেপি (BJP) সাংসদের বিরুদ্ধে কোভিড প্রতিরোধী ওষুধ মজুতের অভিযোগ আনলেন মোটিভেশনল স্পিকার লেহের শেঠী (Leher Sethi)। কেন গম্ভীরের বিরুদ্ধে অভিযোগ আনলেন লেহের? কী তাঁর বক্তব্য়! 

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় নড়ে গিয়েছে দিল্লি। সেখানে জারি হয়েছে লকডাউন। গত বৃহস্পতিবার দিল্লিতে নতুন করে ২৪ হাজার ৬৩৮ মানুষ সংক্রমিত হয়েছেন। মৃতের সংখ্য়া ২৪৯। এই পরিস্থিতিতে গম্ভীর টুইট করে জানিয়ে ছিলেন যে, তিনি তাঁর পূর্ব দিল্লির অফিস থেকে কোভিড প্রতিরোধী ওষুধ ‘ফ্যাবিফ্লু’ (Fabiflu) বিনামূল্য়ে বিতরণ করবেন। সকাল ১০টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত আধার কার্ড ও প্রেসক্রিপশন নিয়ে আসলেই পাওয়া যাবে ‘ফ্যাবিফ্লু’। করোনা রোগীদের মৃদু উপসর্গের চিকিৎসায় ব্যবহৃত হয় এই ওষুধ।

লেহের প্রশ্ন তুলেছেন, যেখানে দিল্লি হন্য়ে হয়ে ‘ফ্যাবিফ্লু’ খুঁজছে, সেখানে এই পরস্থিতিতে গম্ভীর কীভাবে নিজের কাছে এই ওষুধ মজুত রাখতে পারেন! লেহের গম্ভীরের টুইট ধরে লিখেছেন, "আমি গৌতম গম্ভীরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছি। উনি কী করে ‘ফ্যাবিফ্লু’ নিজের কাছে মজুত রাখতে পারেন! যেখানে দিল্লির বাসিন্দারা এই ওষুধের জন্য় মরিয়া। এর সঙ্গে এটাও গভীর উদ্বেগের বিষয় যেখানে ফার্মেসিগুলি এবং কেমিস্টরা রোগীদের ২৪ ঘণ্টা ওষুধ প্রদান করে থাকে, সেখানে মিস্টার গম্ভীর শুধুই এই ওষুধ দিচ্ছেন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত!"

শুধু লেহেরই নন, বিরোধী রাজনৈতিক দলের নেতারাও ‘ফ্যাবিফ্লু’ মজুত রাখার ইস্যুতে গম্ভীরকে বিঁধেছেন। তাঁরা প্রশ্ন তুলেছেন, যেখানে চিকিৎসকের প্রেসক্রিপশন ছাড়া ‘ফ্যাবিফ্লু’ বিক্রির অনুমতি নেই ওষুধের দোকানগুলিতে, সেখানে বিজেপি সাংসদ তা কীভাবে বেআইনি পথে নিজের কাছে মজুত রাখতে পারেন!

.