"বিজেপি`র দালাল মুলায়ম"! আলভির মন্তব্য ঘিরে বিতর্ক

রাষ্ট্রপতি নির্বাচনে সমাজবাদী পার্টিকে পাশে নিয়েই প্রণব মুখোপাধ্যায়কে রাইসিনা হিলসে পাঠানোর দৌড়ে নেমেছে কংগ্রেস। কিন্তু এবার সেই সমাজবাদী পার্টি প্রধান মুলায়ম সিং যাদবকে তীব্র আক্রমণ করলেন কংগ্রেস মুখপাত্র রশিদ আলভি। বুধবার রাতে এলাহাবাদে আসন্ন পুরসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থীদের সমর্থনে আয়োজিত একটি জনসভায় আলভি বলেন, মুলায়ম বিজেপির এজেন্ট।

Updated By: Jun 21, 2012, 09:19 AM IST

রাষ্ট্রপতি নির্বাচনে সমাজবাদী পার্টিকে পাশে নিয়েই প্রণব মুখোপাধ্যায়কে রাইসিনা হিলসে পাঠানোর দৌড়ে নেমেছে কংগ্রেস। কিন্তু এবার সেই সমাজবাদী পার্টি প্রধান মুলায়ম সিং যাদবকে তীব্র আক্রমণ করলেন কংগ্রেস মুখপাত্র রশিদ আলভি। বুধবার রাতে এলাহাবাদে আসন্ন পুরসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থীদের সমর্থনে আয়োজিত একটি জনসভায় আলভি বলেন, মুলায়ম বিজেপির এজেন্ট। তাঁর বক্তব্য, মুলায়ম নাকি বিজেপির ইশারায় চলেন। স্বাভাবিক ভাবেই আলভির এই মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে রাজনৈতিক মহলে। আলভি অবশ্য জানিয়েছেন তিনি কংগ্রেস মুখপাত্র হিসেবে নয়, মুলায়ম সম্পর্কে ব্যক্তিগত মতই প্রকাশ করেছেন।
প্রসঙ্গত, উত্তরপ্রদেশের এই বিশিষ্ট সংখ্যালঘু নেতা নব্বইয়ের দশকের গোড়ায় অবিভক্ত জনতা দলে মুলায়ম সিং যাদবের ঘনিষ্ঠ অনুগামী হিসেবে পরিচিত ছিলেন। পরে চন্দ্রশেখর-দেবীলালের সঙ্গে মুলায়ম সিং যাদব তত্‍কালীন প্রধানমন্ত্রী ভি পি সিংয়ের বিরুদ্ধে বিদ্রোহ করে জনতা দল ছাড়লেও আলভি দলেই থেকে যান। ১৯৯৫ সালে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকও হন। কিন্তু পরবর্তীকালে বহুজন সমাজ পার্টিতে যোগ গিয়ে লোকসভার দলনেতা নির্বাচিত হন তিনি। কিন্তু বিএসপি সুপ্রিমো মায়াবতীর সঙ্গে মতবিরোধের কারণে কংগ্রেসে যোগ দেন আলভি। এই মন্তব্যের জেরে সমাজবাদী পার্টির সঙ্গে কংগ্রেসের সম্পর্ক কোন দিকে মোড় নেয় তা নিয়ে কৌতূহল বেড়েছে রাজনৈতিক মহলে।

.