নেতাজি সংক্রান্ত ফাইল জনসমক্ষে আনার দাবিতে প্রধানমন্ত্রীর দ্বারস্থ তাঁর পরিবার

নেতাজির রহস্যজনক অন্তর্ধান সংক্রান্ত ফাইল জনসমক্ষে আনার দাবিতে প্রধানমন্ত্রীর  দ্বারস্থ হতে চলেছে তাঁর পরিবার। আজই  জার্মানিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন নেতাজির পৌত্র সূর্যকুমার বসু। হামবুর্গের ইন্দো-জার্মান অ্যাসোসিয়েশনের সভাপতি তিনি।

Updated By: Apr 12, 2015, 06:39 PM IST
নেতাজি সংক্রান্ত ফাইল জনসমক্ষে আনার দাবিতে প্রধানমন্ত্রীর দ্বারস্থ তাঁর পরিবার

ওয়েব ডেস্ক: নেতাজির রহস্যজনক অন্তর্ধান সংক্রান্ত ফাইল জনসমক্ষে আনার দাবিতে প্রধানমন্ত্রীর  দ্বারস্থ হতে চলেছে তাঁর পরিবার। আজই  জার্মানিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন নেতাজির পৌত্র সূর্যকুমার বসু। হামবুর্গের ইন্দো-জার্মান অ্যাসোসিয়েশনের সভাপতি তিনি।

মোদীর সফর উপলক্ষে বার্লিনে আয়োজিত এক সভায় ভারতীয় দূতাবাসের তরফে  তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে। সেখানেই প্রধানমন্ত্রীর কাছে তিনি ওই দাবি পেশ করবেন বলে গতকাল জানিয়েছিলেন সূর্যকুমার বসুর ভাই চন্দ্রকুমার বসু । তাঁর বক্তব্য, ওই নথি প্রকাশ করলে অন্য দেশের সঙ্গে সম্পর্ক খারাপের অজুহাত আদৌ ধোপে টেকে না। মোদী সরকার যেহেতু স্বচ্ছতার কথা বলে, সেই স্বচ্ছতার রীতি মেনেই ওই ফাইল জনসমক্ষে আনা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

অন্যদিকে কংগ্রেস নেতা প্রমোদ তিওয়ারি সব অভিযোগ খারিজ করে জানিয়েছেন, "কোনও চক্রান্ত করা হয়নি। সত্যিই সামনে আসা উচিত। তবে যে সব অভিযোগ করা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যে।" এই পরিপ্রেক্ষিতে চন্দরকুমার বসুও পাল্টা বিবৃতি দিয়ে জানান, " এটা কোনও অভিযোগ নয়। সমস্ত তথ্য প্রমাণ করছে জহরলাল নেহরু তাঁর প্রধানমন্ত্রীত্ব থাকাকালীন নেতাজির পরিবারের উপর নজরদারি রেখেছিলেন।"

.