close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

দিশাহীন কংগ্রেস! ৩৭০ ধারা বিলোপকে সমর্থন না করায় দলকে তুলোধনা করলেন ভূপিন্দর সিং হুড়া

রাজ্য রাজনৈতিক মহলে জোর গুজব, ভোটের মুখে দলও ছাড়তে পারেন হুড়া

Updated: Aug 19, 2019, 09:09 AM IST
দিশাহীন কংগ্রেস! ৩৭০ ধারা বিলোপকে সমর্থন না করায় দলকে তুলোধনা করলেন ভূপিন্দর সিং হুড়া

নিজস্ব প্রতিবেদন: দিশাহীন কংগ্রেস। তাই কাশ্মীরে ৩৭০ ধারা রদকে সমর্থন করি। প্রকাশ্য সভায় মন্তব্য করলেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা ভূপিন্দার সিং হুড়া।

আরও পড়ুন-১৮ অগাস্ট ১৯৪৫-কে সরকারিভাবে নেতাজির 'মৃত্যুদিন' ঘোষণা করে বিতর্কে পিআইবি

রবিবার রোহতকে ‘পরিবর্তন সমাবেশ’-এ এক প্রকার বিদ্রোহই করে বসলেন কংগ্রেস নেতা। হাইকামান্ডের তোয়াক্কা না করে নিজেকে রাজ্য বিধানসভা নির্বাচনে দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করলেন হুড়া। শুধু তাই নয় ৩৭০ ধারা রদকে সমর্থন না করায় দলকে নিশানা করতেও ছাড়লেন না প্রাক্তন মুখ্যমন্ত্রী।

এদিন তিনি বলেন, কংগ্রেসের কোনও দিশা নেই। সরকার যখন ভালো কিছু করে তখন তাকে সমর্থন করি। আমার দলের অনেকে ৩৭০ ধারা বিলোপের বিরোধিতা করেছেন। ওদের কোনও দিশা নেই।

রাজ্য রাজনৈতিক মহলে জোর গুজব, ভোটের মুখে দলও ছাড়তে পারেন হুড়া। ৩৭০ ধারা বিলোপকে ‘মাইলস্টোন’ সিদ্ধান্ত বলে বর্ণনা করে তিনি বলেন, দেশের স্বার্থে কোনও কিছুর সঙ্গে কখনই সমঝোতা করিনি। কাশ্মীরে প্রাণ হাতে নিয়ে লড়াই করেছে আমাদের রাজ্যের ছেলেরা। তাই ৩৭০ ধারা বিলোপকে সমর্থন  করি।

আরও পড়ুন-কলকাতার আকাশ সাফ হলেও ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে

এদিনের সমাবেশে ভোটের দামামা বাজিয়ে দেন হুড়া। তিনি বলেন, ফের মুখ্যমন্ত্রী হলে ৪ জন উপমুখ্যমন্ত্রী নিয়োগ করব। যে কোনও সিদ্ধান্ত নেওয়ার জন্য ২৫ জনের একটি কমিটি তৈরি করব। কৃষকদের বিনা পয়সায় বিদ্যুত্ দেব, মেয়েদের জন্য বাসভাড়া মকুব করে দেব, কৃষদের নেওয়া ঋণের টাকা ফেরত দিতে হবে না।