কৃষি আইনের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ, ট্রাক্টর চালিয়ে সংসদের পথে Rahul Gandhi

এই আইন কৃষক বিরোধী: Rahul

Updated By: Jul 26, 2021, 11:29 AM IST
কৃষি আইনের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ, ট্রাক্টর চালিয়ে সংসদের পথে Rahul Gandhi

নিজস্ব প্রতিবেদন: কৃষি আইনের বিরুদ্ধে নজিরবিহীন প্রতিবাদ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ট্রাক্টর চালিয়ে সংসদে গেলেন তিনি। কেন্দ্রকে তোপ দেগে তিনি বলেন, 'তিন কৃষি আইন অবিলম্বে বাতিল বাতিল করতে হবে। এই আইন কৃষক বিরোধী'।

এদিন রাহুলের ট্রাক্টর বিক্ষোভে সামিল হয়েছিলেন কংগ্রেসের সমস্ত সাংসদরা। রাহুল গান্ধী অভিযোগ করেন, "কৃষকদের কথা আমি সংসদে তুলে ধরছি। এই সরকার কৃষকদের কণ্ঠরোধ করছে , সংসদে কোনও আলোচনা করতে দিচ্ছে না। এই কালা কানুন অবিলম্বে প্রত্যাহার করতে হবে। গোটা দেশ জানে ২-৩ জন ব্যবসায়ীকে খুশি করার জন্য এই আই আনা হয়েছে।"     

আরও পড়ুন: 'সেনার ফোনেও আড়ি পেতেছে সরকার, এটা অপরাধ', Pegasus ইস্য়ুতে কেন্দ্রকে তোপ Derek-এর

আরও পড়ুন:  ভারতে অনুপ্রবেশ, অসমে দু'দিনের মধ্যে ২৪ রোহিঙ্গাকে গ্রেফতার করল পুলিস

কৃষি আইন খারিজের দাবিতে যে এবার সংসদ উত্তাল হবে, তা অধিবেশন শুরুর আগেই সর্বদল বৈঠকে স্পষ্ট করে দিয়েছিল কংগ্রেস। সেই মতো গত সপ্তাহে বারবার সরব হয়েছেন কংগ্রেস সাংসদরা। গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভও করেছেন তাঁরা। হট্টগোলের জেরে একাধিকবার অধিবেশন মুলতুবি করে দিতে বাধ্য হয়েছেন লোকসভা স্পিকার এবং রাজ্যসভার চেয়ারম্যান। সোমবার সপ্তাহের প্রথম দিনেও বিক্ষোভের সেই আঁচ বজায় রাখলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।    

Delhi: Congress leader Rahul Gandhi drives a tractor to reach Parliament, in protest against the three farm laws pic.twitter.com/JJHbX5uS5L