'সেনার ফোনেও আড়ি পেতেছে সরকার, এটা অপরাধ', Pegasus ইস্য়ুতে কেন্দ্রকে তোপ Derek-এর

Pegasus ইস্য়ুতে আজ ফের উত্তপ্ত হতে চলেছে সংসদ। 

Updated By: Jul 26, 2021, 10:37 AM IST
'সেনার ফোনেও আড়ি পেতেছে সরকার, এটা অপরাধ', Pegasus ইস্য়ুতে কেন্দ্রকে তোপ Derek-এর

নিজস্ব প্রতিবেদন: Pegasus ইস্য়ুতে আজ ফের উত্তপ্ত হতে চলেছে সংসদ। তাঁর আঁচ পাওয়া গেল ডেরেক ও'ব্রায়েনের (Derek O'Brien) টুইটে। সোমবার দিনের শুরুতেই এই ইস্য়ুতে সরকারকে তোপ দাগলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ। একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন উদ্ধৃত করে অভিযোগ করলেন, নজরদারির আওতা থেকে দেশের সেনাকেও বাদ দেয়নি মোদী সরকার।

এদিন টুইটে ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien) লেখেন, 'সাংবাদিক, বিরোধী, আইনজ্ঞ, সংসদের সতীর্থ...এখন সেনাও বাদ গেল না। এতে কোনও অস্পষ্টতা নেই। এটা একটা অপরাধ। এর জন্য কে দায়ি? আজই সংসদে এ নিয়ে আলোচনা হোক। প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী জবাব দিন'। কেবল তৃণমূল নয়,Pegasus ইস্য়ুতে আজও সংসদ উত্তাল করতে চলেছে কংগ্রেস-সহ অন্যান্য বিরোধীরা। ইতিমধ্যে এই বিষয়ে সংসদে মুলতুবি প্রস্তাব পেশ করেছেন কংগ্রেসের দুই সাংসদ। লোকসভায় মুলতুবি প্রস্তাব এনেছেন কংগ্রেস সাংসদ মণিক্কম ঠাকুর। প্রস্তাব পেশ করেছে মণীশ তিওয়ারিও। 

আরও পড়ুন: বারাণসীতে 'জমিবদল'! মসজিদের বাইরের অংশ দান কাশী বিশ্বনাথ মন্দির ট্রাস্টকে

আরও পড়ুন: পেগাসাসের মাধ্যমে সরকারি অফিসারদের Whatsapp-এ নজর রাখা হয়েছিল, বিস্ফোরক সংস্থা প্রধান

Pegasus spyware কাণ্ডে গত সপ্তাহে উত্তাল ছিল সংসদ। বিরোধীদের হট্টগোলের জেরে বারবার অধিবেশন মুলতুবি করে দিতে হয়। এমনকী, পেগাসাস স্পাইওয়্যার ইস্যুতে কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ উত্তর দিতে উঠলে, তার হাত থেকে কাগজ কেড়ে ছিঁড়ে ফেলেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। এনিয়ে তোলপাড় হয় রাজ্যসভা। পুরো বাদল অধিবেশন থেকে তৃণমূল সাংসদকে সাসপেন্ড করে রাজ্যসভার চেয়ারম্যান তথা উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু। তাঁর বৃহস্পতিবারের আচরণের নিন্দা করেন তিনি। এর বিরোধিতার সরব হয় তৃণমূল।