Rahul Gandhi: রাহুল গান্ধীর সাংসদপদ খারিজ, এবার কী করবেন তিনি...

Rahul Gandhi: সাংসদপদ খারিজ হয়ে গেল কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। বিজেপি নেতা এবং বিধায়ক এবং গুজরাটের প্রাক্তন মন্ত্রী পূর্ণেশ মোদী রাহুল গান্ধীর বিতর্কিত বক্তব্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন।

Updated By: Mar 24, 2023, 02:29 PM IST
Rahul Gandhi: রাহুল গান্ধীর সাংসদপদ খারিজ, এবার কী করবেন তিনি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাংসদপদ খারিজ হয়ে গেল কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। বিজেপি নেতা এবং বিধায়ক এবং গুজরাটের প্রাক্তন মন্ত্রী পূর্ণেশ মোদী রাহুল গান্ধীর বিতর্কিত বক্তব্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে কর্ণাটকের কোলারে আয়োজিত জনসভায় রাহুল গান্ধী এই বক্তব্য রেখেছিলেন বলে অভিযোগ।

আরও পড়ুন: Gwalior Earthquake: ফের কাঁপল দেশ, মধ্যপ্রদেশের গোয়ালিয়রে ৪.০ মাত্রার ভূমিকম্প শুক্রবার

সুরাতের আদালত কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে মানহানির মামলায় দোষী সাব্যস্ত করে ২ বছরের কারাদণ্ড দিয়েছে। ২০১৯ সালে, রাহুল গান্ধী মোদী উপাধি নিয়ে মন্তব্য করেছিলেন। একই মামলায় আদালত রাহুল গান্ধীকে শাস্তি দিয়েছে। রাহুল গান্ধীর বিরুদ্ধে দায়ের করা ফৌজদারি মানহানির মামলায় রায় দিয়েছে সুরাত আদালত। জানা গিয়েছে, সাজা ঘোষণার পরপরই রাহুল গান্ধী জামিনও পেয়েছেন। তবে সুরাত আদালত জামিন না দিলে রাহুল গান্ধী এই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে যেতে পারতেন। এ ক্ষেত্রে সর্বোচ্চ দুই বছরের কারাদণ্ডের বিধান রয়েছে। উচ্চ আদালতে আবেদনের জন্য তাঁকে ৩০ দিনের সময় দেওয়া হয়েছে বলেও জানা গিয়েছে। 

আরও পড়ুন: ভরা বাজারে মা-শিশুকে লক্ষ্য করে অ্যাসিড, দিল্লি যেন 'অপরাধের রাজধানী'!

রাহুল গান্ধীকে মানহানির মামলায় আদালত দোষী সাব্যস্ত করার পরে, সুরাতের সাংসদ এবং কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দর্শনা জারদোশ বলেছেন যে রাহুল গান্ধীর বক্তব্যে কেবল সুরাতেই নয়, গুজরাটের পুরো ওবিসি সম্প্রদায়ের মধ্যে ক্ষোভ রয়েছে এবং তিনি আদালতের সিদ্ধান্তকে স্বাগত জানান। 

এর আগে, রাহুল গান্ধীর আইনজীবী কিরিট পানওয়ালা বলেছিলেন যে গত সপ্তাহে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এইচএইচ ভার্মার আদালত উভয় পক্ষের যুক্তি শুনেছেন এবং রায় ঘোষণার জন্য ২৩ মার্চের তারিখ নির্ধারণ করেছেন। রাহুল গান্ধীর বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৪৯৯ এবং ৫০০ (মানহানি) ধারায় মামলা দায়ের করা হয়েছে। এর আগে ২০২১ সালের অক্টোবরে, রাহুল গান্ধী তার বক্তব্য রেকর্ড করতে সুরাত আদালতে হাজির হন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.