নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসের ইস্তেহার নিয়ে ফের মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেসের ইস্তেহার ভারতবাসীর জন্য তৈরি করা হয়নি বলে অভিযোগ করলেন তিনি। তাঁর দাবি, কংগ্রেসের ইস্তেহার তৈরি করা হয়েছে পাকিস্তানের লোকেদের জন্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


রবিবার নির্বাচনী প্রচারে মণিপুরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি রাহুল গান্ধীর দলের বিরুদ্ধে এই অভিযোগ তোলেন। পাশাপাশি তিনি টেনে আনেন পাকিস্তানের বালাকোটে বায়ুসেনার এয়ার স্ট্রাইকের প্রসঙ্গ।


তিনি বলেন, “এই প্রথম সন্ত্রাসবাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সীমান্তের ওপারে গিয়ে অভিযান চালানো হয়েছে। কিন্তু কংগ্রেস প্রমাণ চাইছে।” মোদীর মতে, কংগ্রেসকে আর ভারতীয়রা বিশ্বাস করে না। তাঁরা সেনাবাহিনীর উপর ভরসা করে।


আরও পড়ুন: উপমহাদেশে যুদ্ধের আতঙ্ক তৈরি করছে পাকিস্তান, কড়া প্রতিক্রয়া ভারতের


একই সঙ্গে কংগ্রেসের বিরুদ্ধে তাঁর আক্রমণ, কংগ্রেস সেই অপপ্রচারের সঙ্গী হচ্ছে, যা পাকিস্তান গোটা বিশ্বজুড়ে ছড়ায়। কংগ্রেসের ভুয়ো নথি নিয়ে পাকিস্তান ইদানীং বেশি হইচই করছে বলে মোদী অভিযোগ করেন।


মোদীর বক্তব্য, “কংগ্রেস বলছে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা কেউ কাড়তে পারবে না। পাকিস্তানের সরকারও একই অবস্থান নিচ্ছে।” এর পরই প্রধানমন্ত্রী প্রশ্ন, “এর সংযোগ কী?”


আরও পড়ুন: ভারত ফের হামলা চালাতে পারে, আতঙ্কে রাতে ঘুম হচ্ছে না পাকিস্তানের


প্রসঙ্গত, কংগ্রেসের ইস্তেহারেই বলা হয়েছে, জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা কেউ কাড়তে পারবে না। একই সঙ্গে সেনাবাহিনীর বিশেষ ক্ষমতা আফস্পা নিয়েও ভাবনাচিন্তা করা হবে। এই প্রসঙ্গে নাম না করে মোদী তোপ দেগেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে।


মোদীর বক্তব্য, “নামদার বলছেন উত্তর-পূর্ব ভারতে কারখানা তৈরি করবে। কিন্তু কংগ্রেস তো অপ্রপ্রচার ও মিথ্যে তৈরিতে সিদ্ধহস্ত।” তাঁর দাবি, কংগ্রেস যদি সত্যিই উত্তর-পূর্বের মানুষের ভালো চাইত, তা হলে সেখানে পরিকাঠামোর উন্নয়ন করত। খেলাকে আরও গুরুত্ব দিত।


আরও পড়ুন: MAKE IN INDIA-য় তৈরি ‘দেশি বোর্ফস’ সোমবার হাতে পাচ্ছে সেনাবাহিনী


এর পর মোদী উত্তর-পূর্ব ভারতের জন্য তাঁর সরকার কী কী করেছে, সেই উদাহরণও তুলে ধরেন। এখন উত্তর-পূর্ব ভারতের সব রাজ্যের রাজধানী শহর রেল পরিষেবার সঙ্গে যুক্ত-সহ একাধিক উদাহরণ দেন নরেন্দ্র মোদী।