প্রধানমন্ত্রীকে ‘সারেন্ডার মোদী’ বলে কটাক্ষ তবে, বানান ভুলে বিড়ম্বনায় রাহুল

রাহুল গান্ধী প্রথম থেকেই অভিযোগ তোলেন, কেন নিরস্ত্র হাতে জওয়ানদের শহিদ হতে পাঠানো হয়? এর জন্য দায়ী কে? 

Updated By: Jun 21, 2020, 01:11 PM IST
প্রধানমন্ত্রীকে ‘সারেন্ডার মোদী’ বলে কটাক্ষ তবে, বানান ভুলে বিড়ম্বনায় রাহুল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সর্বদল বৈঠকের শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, ভারতের সীমান্তে প্রবেশ করেনি চিনের সেনা। এই মন্তব্যে জোর বিতর্ক তৈরি হয়। বিরোধীরা প্রশ্ন তোলেন, তাহলে কীভাবে ২০ জন জওয়ান শহিদ হলেন? লাদাখে ভারতীয় জওয়ানদের শহিদে কেন্দ্রকেই কাঠগড়ায় দাঁড় করান কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। রবিবার, প্রধানমন্ত্রীকে ‘সারেন্ডার মোদী’ বলে কটাক্ষ করেন তিনি। ‘সারেন্ডার’ বানান ভুল থাকায় পাল্টা কটাক্ষের পথে হাঁটে বিজেপি।

রাহুল গান্ধী প্রথম থেকেই অভিযোগ তোলেন, কেন নিরস্ত্র হাতে জওয়ানদের শহিদ হতে পাঠানো হয়? এর জন্য দায়ী কে? গত শুক্রবার রাহুল গান্ধী তোপ দাগেন, দিনের আলোর মতো পরিষ্কার চিনের আক্রমণ ছিল পূর্ব-পরিকল্পিত। ভারত সরকার ঘুমিয়ে ছিল। এখন লুকানোর চেষ্টা করা হচ্ছে। ভুলের মাশুল গুনলেন শহিদ জওয়ানরা। রাহুলের আরও তোপ, চিনা আগ্রাসনের কাছে ভারতীয় ভূখণ্ড সমর্পিত করেছেন প্রধানমন্ত্রী।  এই কটাক্ষে জোর সরব হন শাসকদলের নেতা-মন্ত্রীরা। খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এএনআই-এর একটি ভিডিয়ো রিটুইট করে বলেন, রাহুলের জবাব এক শহিদ জওয়ানের বাবা দিয়ে দিয়েছেন। এই মুহূর্তে দেশ যখন একজোট, সেখানে সস্তার রাজনীতি করছেন রাহুল গান্ধী।

উল্লেখ্য, বায়ুসেনার প্রধান রাকেশ কুমার সিং ভাদুরিয়া স্পষ্ট জানিয়ে দেন, শহিদ জওয়ানদের এই বলিদান ব্যর্থ যাবে না। ভারতের সার্বভৌমত্ব রক্ষার্থে সব রকম ভাবে প্রস্তুত। লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় যে দেখছেন, এটা একটা খণ্ডচিত্র মাত্র। মোদীও হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, শান্তি ও আলোচনায় বিশ্বাস করে ভারত তবে, চিনা আগ্রাসন কোনওভাবে বরদাস্ত নয়। উল্লেখ্য, এ দিন রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে কটাক্ষ করতে গিয়ে ‘সারেন্ডার’ বানান ভুল লিখে ফেলেন। যা নিয়ে নেটিজেনদের একাংশ কটাক্ষ করেন।

.