'মহাভারতে অর্জুনকে জেহাদ ঘোষণা করতে শিখেছিলেন শ্রীকৃষ্ণ', কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক

কংগ্রেসের প্রবীণ এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মহসিনা কিদওয়াই-এর জীবনী প্রকাশের সময়, প্রাক্তন লোকসভার স্পিকার এবং কেন্দ্রীয় মন্ত্রী পাটিল বলেন ইসলাম ধর্মে জিহাদ নিয়ে প্রচুর আলোচনা রয়েছে।

Updated By: Oct 21, 2022, 03:00 PM IST
'মহাভারতে অর্জুনকে জেহাদ ঘোষণা করতে শিখেছিলেন শ্রীকৃষ্ণ', কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কংগ্রেস নেতার মন্তব্যে ফের বিতর্কের ঝড় রাজনৈতিক মহলে। কংগ্রেস প্রবীণ শিবরাজ পাটিল বলেন যে ভগবান কৃষ্ণ অর্জুনকে জিহাদ শিখিয়েছিলেন এবং জিহাদের ধারণাটি কেবল ইসলামে নয়, ভগবদ্গীতা এবং খ্রিস্টান ধর্মেও রয়েছে। কংগ্রেসের প্রবীণ এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মহসিনা কিদওয়াই-এর জীবনী প্রকাশের সময়, প্রাক্তন লোকসভার স্পিকার এবং কেন্দ্রীয় মন্ত্রী পাটিল বলেন ইসলাম ধর্মে জিহাদ নিয়ে প্রচুর আলোচনা রয়েছে।

আরও পড়ুন, অরুণাচলের দুর্গম পাহাড়ে ভেঙে পড়ল সেনা কপ্টার

প্রবীণ কংগ্রেস নেতার বক্তব্যস "এমন ধারণার জন্ম তখন হয় যখন সঠিক উদ্দেশ্য থাকা সত্ত্বেও এবং সঠিক কাজ করার পরও তা কেউ বুঝতে পারে না বা প্রতিদান দেয় না। তখনই যে কেউ শক্তি প্রয়োগ করে তা বোঝানোর চেষ্টা করে। " তিনি আরও বলেন, এটি কেবল কোরানে নয়, মহাভারতে গীতার অংশে, শ্রীকৃষ্ণও অর্জুনের কাছে জিহাদের কথা বলেছেন। জিহাদের কথা শুধু কোরান বা গীতায় নয়, খ্রিস্টধর্মেও রয়েছে।" 

“সবকিছু বোঝানোর পরও যদি মানুষ না বুঝে অস্ত্র নিয়ে আসে তাহলে তো দৌড়াতে পারবেন না, সেই জিহাদকে আপনি ভুল বলতে পারবেন না। এটাকে বোঝাতে হবে, মানুষকে বোঝানোর জন্য হাতে অস্ত্রের প্রয়োজন নেই।''

আরও পড়ুন, Gurugram Student Muder: পাঁচ বছর পার, গুরুগ্রামের স্কুলে ছাত্র খুনে জামিন পেল অভিযুক্ত

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.