Coromandel Express Accident: এই প্রথম নয়! এর আগেও অভিশপ্ত করমণ্ডল কেড়েছে বহু প্রাণ

শুক্রবারের মতোই এর আগেও বহুবার দুর্ঘটনার কবলে পড়েছে এই ট্রেন। ১৯৭৭ সালের ৬ মার্চ করমন্ডল এক্সপ্রেস তার যাত্রা শুরু করেছিল। তারপর থেকে বহুবার বিপর্যয়ের মুখে পড়তে হয়েছে এই করমন্ডল এক্সপ্রেসকে। দক্ষিণ পূর্ব রেলের অন্যতম এলিট ট্রেন করমণ্ডল এক্সপ্রেস যাত্রীদের কাছে হয়ে উঠেছে আতঙ্কের অপর নাম।

Updated By: Jun 3, 2023, 11:51 AM IST
Coromandel Express Accident: এই প্রথম নয়! এর আগেও অভিশপ্ত করমণ্ডল কেড়েছে বহু প্রাণ
ছবি: পিটিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই প্রথম নয়। দক্ষিণ পূর্ব রেলের অন্যতম এলিট ট্রেন করমণ্ডল এক্সপ্রেস যাত্রীদের কাছে হয়ে উঠেছে আতঙ্কের অপর নাম। বারে বারে দুর্ঘটনার কবলে পরেছে এই ট্রেন।

শুক্রবারের মতোই এর আগেও বহুবার দুর্ঘটনার কবলে পড়েছে এই ট্রেন। ১৯৭৭ সালের ৬ মার্চ করমন্ডল এক্সপ্রেস তার যাত্রা শুরু করেছিল। তারপর থেকে বহুবার বিপর্যয়ের মুখে পড়তে হয়েছে এই করমন্ডল এক্সপ্রেসকে।

পরিসংখ্যান বলছে ২০০২ সালের ১৫ মার্চ প্রথমবার বিপর্যয়ের মুখে পড়ে এই এক্সপ্রেস। সেই সময় কমপক্ষে সাতটি কামরা বেলাইন হয়েছিল বলে রেল সূত্রে খবর। সেই সময় জখম হয়েছিলেন শতাধিক যাত্রী।

আরও পড়ুন: Coromandel Express Accident: রেললাইনে মারণ ফাঁদ! ফিরে দেখা দশ মারাত্মক ট্রেন দুর্ঘটনা...

এরপর ২০০৯ সালের ১৩ ফেব্রুয়ারি ফের বিপর্যয়ের মুখে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। সেই সময়েও বেলাইন হয়েছিল এই এক্সপ্রেস ট্রেন। মৃত্যু হয় প্রায় ১০ থেকে ১২ জন যাত্রীর।

২০১২ সালের ১৪ জানুয়ারি এই এক্সপ্রেসের জেনারেল কম্পার্টমেন্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল বলে রেল সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন: Coromandel Express Accident: জ্ঞানেশ্বরী-গাইশালের স্মৃতি ফিরিয়ে লাইনচ্যুত করমণ্ডল, ঘটনাস্থলে রেলমন্ত্রী

২০১৫ সালের ১৮ এপ্রিলেও এই এক্সপ্রেসে আগুন ধরে যায় বলে সূত্রের খবর। দুটি বগি সেই ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছিল বলে জানা যায়।

তবে বিগত সব দুর্ঘটনার সমস্ত অভিঘাতকে ছাপিয়ে গিয়েছে শুক্রবারের ঘটনা। এই ঘটনায় ইতিমধ্যেই নিহত হয়েছেন ২৩৮ জন আহত প্রায় ৬৫০ জন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.