করোনার থাবায় মুম্বইয়ে মৃত্যু বৃদ্ধার, দেশে মৃতের সংখ্যা বেড়ে ১০

এই মুহূ্র্তে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৫০০ পেরিয়ে গিয়েছে।

Updated By: Mar 24, 2020, 02:05 PM IST
করোনার থাবায় মুম্বইয়ে মৃত্যু বৃদ্ধার, দেশে মৃতের সংখ্যা বেড়ে ১০

নিজস্ব প্রতিবেদন : দেশে করোনায় মৃত্যু আরও একজনের। মৃতের সংখ্যা বেড়ে হল ১০। মারণ ভাইরাসের শিকার হয়ে মহারাষ্ট্রের মুম্বইতে মৃত্যু হল ৬৫ বছর বয়সী এক বৃদ্ধার। জানা গিয়েছে, ১৫ মার্চ তিনি আরব আমিরশাহী থেকে ফিরেছিলেন। আরব আমিরশাহী থেকে ফিরে আমেদাবাদ গিয়েছিলেন বলেও খবর। এরপরই অসুস্থ হয়ে পড়েন। মুম্বইয়ের হাসপাতালে ভর্তি ছিলেন। আজ সেখানেই তাঁর মৃত্যু হয়েছে।  

প্রসঙ্গত, ভারতে এখন করোনায় আক্রান্তের সংখ্যা ৫০০ পেরিয়ে গিয়েছে। আক্রান্ত ৫১১ জন। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে ভারতে তৃতীয় পর্যায়ের সংক্রমণ (সামাজিক সংক্রমণ) রুখতে কঠোর প্রশাসন। করোনার সংক্রমণের শৃঙ্খল ভাঙতেই ২৩ মার্চ বিকেল ৪টে থেকে ২৭ মার্চ মধ্যরাত পর্যন্ত জনতা কার্ফু ঘোষণা করেছে কেন্দ্র। কলকাতা, দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু সহ দেশের ৮০টি জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। 

আজ রাত ৮ টায় ফের জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদী। জনতা কার্ফুর পর দ্বিতীয় সন্ধ্যায় জাতির উদ্দেশে কী বার্তা দেবেন প্রধানমন্ত্রী? সেদিকেই এখন সবার নজর। উল্লেখ্য, গতকাল টুইট করে কড়া বার্তা দেন প্রধানমন্ত্রী। বলেন, অনেকেই এখনও লকডাউনকে গুরুত্ব দিয়ে নিচ্ছেন না। এখনও অনেকের হুঁশ ফিরছে না। বাড়িতে থাকুন। সতর্ক থাকুন। নিজে ও পরিবারকে সুরক্ষিত রাখুন। একইসঙ্গে রাজ্যগুলি কড়া হাতে লকডাউন সুনিশ্চিত করতে নির্দেশ দেন মোদী। কেউ আইন ভাঙলে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেন।

 

 

 

.