এ বছরে চালু হচ্ছে না আন্তর্জাতিক বিমান পরিষেবা, নয়া বিজ্ঞপ্তি জারি DGCA-এর

উৎসবের মরশুমে শেষ, বাতাসে শীতের আমেজ। কিন্তু করোনার আতঙ্ক কাটল না এখনও।

Updated By: Nov 26, 2020, 03:41 PM IST
এ বছরে চালু হচ্ছে না আন্তর্জাতিক বিমান পরিষেবা, নয়া বিজ্ঞপ্তি জারি DGCA-এর

নিজস্ব প্রতিবেদন: নেপথ্যে করোনাভাইরাস। চলতি বছর আর যাত্রীবাহী আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হওয়ার কোনও সম্ভাবনা নেই। আগের বিজ্ঞপ্তি বদল করে ৩১ ডিসেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে দিল ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন বা DGCA। তবে নির্দিষ্ট কিছু ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের অনুমতি সাপেক্ষে অন্তর্দেশীয় বিমান পরিষেবা অবশ্য চালু থাকছে।

আরও পড়ুন: মুম্বই হামলার জন্য পাক-জঙ্গিদের দিকেই আঙুল তুললেন মোদীজি

উৎসবের মরশুমে শেষ, বাতাসে শীতের আমেজ। কিন্তু করোনার আতঙ্ক কাটল না এখনও। বরং যতদিন যাচ্ছে, আক্রান্তের সংখ্যাও ততই বাড়ছে। এদেশে সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়বে না তো? ঝুঁকি নিতে নারাজ কেন্দ্রীয় সরকার। দিন কয়েক আগে নয়া গাইড লাইন জারি করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। এবার সেই পথেই হাঁটল অসামরিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থা ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন বা DGCA। ফলে এদেশে যাত্রাবাহী আন্তর্জাতিক বিমান পরিষেবায় নিষেধাজ্ঞার সময়সীমা বাড়ল আরও। করোনা পরিস্থিতিতে আপাতত নিষেধাজ্ঞা বহাল থাকছে ৩১ ডিসেম্বর পর্যন্ত। এর আগে এই নিষেধাজ্ঞা মেয়াদ ছিল ৩০ নভেম্বর পর্যন্ত। সেই মেয়াদ শেষ হওয়ার আগে বৃহস্পতিবার ফের জারি করা হল বিজ্ঞপ্তি।

আরও পড়ুন:  সাবালক মহিলা নিজের পছন্দে বিয়ে করতে পারেন: দিল্লি হাইকোর্ট

এদিকে আবার করোনা পরিস্থিতি বিমান যে একেবারেই চলছে না, তা নয়। অতিমারীর কারণে বিশ্বের বিভিন্ন প্রান্তে আটকে পড়েছেন বহু ভারতীয় নাগরিক। বন্দে ভারত প্রকল্পে বিশেষ বিমানে তাঁদের দেশের ফেরানোর ব্যবস্থা করেছে কেন্দ্রীয় সরকার। এবার কি তাহলে সেই পরিষেবাও বন্ধ হয়ে যাবে? সেক্ষেত্রে ছাড় দেওয়ার কথা জানিয়েছে DGCA।

 

.