Covid পজিটিভ প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, ভর্তি করা হল দিল্লি AIIMS-এ

রবিবারই করোনা মোকাবিলায় একাধিক পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লেখেন মনমোহন

Updated By: Apr 19, 2021, 07:16 PM IST
Covid পজিটিভ প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, ভর্তি করা হল দিল্লি AIIMS-এ

নিজস্ব প্রতিবেদন: করোনা পজিটিভ হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। সোমবার করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসার পর তাঁকে তড়িঘড়ি ভর্তি করা হয় দিল্লি AIIMS-এ।

আরও পড়ুন-Covid 19: রাজ্যে ২০০০ শয্যার  Safe Home তৈরি হবে, জানালেন Bobby Hakim

রবিবারই দেশ জুড়ে করোনা সংক্রমণ মোকাবিলায় ৫ দফা পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে(Narendra Modi) একটি চিঠি দেন মনমোহন সিং। পাশাপাশি করোনা মোকবিলায় কেন্দ্রের ত্রুটির কথা তুলে ধরে খোঁচাও দেন। প্রাক্তন প্রধানমন্ত্রী(Manmohan Singh) লেখেন, সবসময় সংখ্যাগরিষ্ঠতার কথা মাথায় নিয়ে চললে হয় না। বরং মাথায় রাখতে হয় দেশের কত শতাংশ মানুষকে করোনা টিকা দেওয়া হল।

দেশে করোনার সংক্রমণ যেভাবে বাড়ছে তার জেরে দিল্লি সহ একাধিক রাজ্যে কোথাও লকডাউন, কোথায় নাইট কার্ফু জারি করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২.৭৩ লাখ মানুষ। এখনও পর্যন্ত আক্রান্ত দেড় কোটিরও বেশি। মনমোহন সিং তাঁর চিঠিতে লেখেন করোনার বিরুদ্ধে লড়াইয়ে আমাদের প্রধান কাজ হবে দেশের প্রত্যেকটি মানুষকে ভ্যাকসিন দেওয়া। দেশের কত মানুষকে ভ্য়াকসিন দেওয়া হল তার থেকে বেশি দেখা প্রয়োজন দেশের কত শতাংশ মানুষকে ভ্য়াকসিন দেওয়া হল।

আরও পড়ুন-ভয়ঙ্কর হতে চলেছে পরিস্থিতি! দেখুন ২০২০ সঙ্গে '২১-র তুলনামূলক পরিসংখ্যান

এদিকে, ওই চিঠি নিয়ে মনমোহনের বিরুদ্ধে সরব হন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী  হর্ষবর্ধন। সোমবার হর্ষবর্ধন অভিযোগ করেন, দেশের কংগ্রেস শাসিত রাজ্যগুলিতে লাফিয়ে বেড়েছে করোনা সংক্রমণ। তাতে নাজেহাল ওইসব রাজ্যে এখন কত ভ্যাকসিন দেওয়া হয়েছে তা নিয়ে এখন পড়েছে। ভ্য়াকসিনের কথা মনমোহনজি কিছুটা বুঝলেও কিছু কংগ্রেস নেতার অবৈজ্ঞানিক মন্তব্যের ফলে বেশকিছু কংগ্রেস শাসিত রাজ্যে বহু প্রবীণ মানুষ ভ্যাকসিন পাননি। দেশের এরকম পরিস্থিতিতে যদি গঠনমূলক পরামর্শ দেন তাহলে মানুষ আপনাকে মনে রাখবে।