দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা কমলো পরপর দু'দিন, বাড়ছে সুস্থ হওয়ার হারও

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় গোটা দেশে মৃত্যু হয়েছে ৪১৮ জনের।  এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৩,৩৪,৮২১ জন

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jun 30, 2020, 02:39 PM IST
দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা কমলো পরপর দু'দিন, বাড়ছে সুস্থ হওয়ার হারও
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে  ১৮,৫২২ জন। মঙ্গলবার পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫,৬৬,৮৪০। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২,১৫,১২৫ জন। মৃত্যু হয়েছে ১৬,৮৯৩ জনের। তবে এতকিছুর মধ্যে দেশে করোনা রোগী সুস্থ হওয়ার হার বেড়ে হয়েছে ৫৯.০৬ শতাংশ।

আরও পড়ুন-প্রবল বৃষ্টিতে ভয়াল চেহারা নদীগুলির, উত্তর দিনাজপুরের বন্যা পরিস্থিতি উদ্বেগজনক

অন্য়দিকে, দেশজুড়ে করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের মধ্যেই নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা পরপর দুদিন কমলো। রবিবার দেশজুড়ে করোনা আক্রান্ত হয়েছিলেন ১৯,৯০৬ জন। সোমবার এই সংখ্যা কমে হয় ১৯,৪৫৯ জন। মঙ্গলবার আক্রান্তের সংখ্যা কমলো আরও ৫৩৭।

এদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় গোটা দেশে মৃত্যু হয়েছে ৪১৮ জনের।  এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৩,৩৪,৮২১ জন।  গত ২৪ ঘণ্টায় ১৩,০৯৯ রোগীকে সুস্থ বলে ঘোষণা করা হয়েছে। আক্রান্ত ও সুস্থ হওয়ার সংখ্যার তফাত এখন ১.১৯ লাখ।

দিল্লিতে করোনা সংক্রমণের গতি এখনও কমেনি। সেখানে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ৮৫, ১৬১। সক্রিয় আক্রান্ত ২৬,২৪৬ জন। মৃত্যু হয়েছে ২,৬৮০ জনের। সুস্থ হয়েছেন ৫৬,২৩৫ জন।
 
মহারাষ্ট্রে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১,৬৯,৮৮৩ জন। মৃত্যু হয়েছে ৭,৬১০ জনের। সক্রিয় করোনা আক্রান্ত ৭৩,৩১৩ জন।

আরও পড়ুন-উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে, দক্ষিণবঙ্গেও বাড়বে বৃষ্টিপাত

অন্যদিকে, ১ জুলাই থেকেই আনলক-২ তে প্রবেশ করেছে দেশ। হয়তো কোনও কোনও জায়গায় বিধিনিষেধ কম করা হলেও, কনটেনমেন্ট জোনে আরও কড়াকড়ি হতে পারে। আজ বিকেলে জাতির উদ্দেশ্য ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে সব বিষয়টি স্পষ্ট হতে পাবে।

অন্যদিকে, হায়দরাবাদের সংস্থা ভারত বায়োটেক ও আইসিএমআর-এর যৌথ উদ্যোগে তৈরি হয়েছে করোনাও ভ্য়াকসিন COVAXIN। মানব দেহে সেটির পরীক্ষা করার অনুমতি মিলেছে।