নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাস সংক্রমণে দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৭ জনের। আক্রান্ত ৩০৩০। ২৬৬ জন সুস্থ হলেও সংক্রমণ কমার কোনও লক্ষ্মণ নেই। এরকম পরিস্থিতিতে সনিয়া গান্ধী, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, প্রতিভা পাটিল, মনমোহন সিং, নবীন পট্টনায়ক সহ দেশের একাধিক মুখ্যমন্ত্রীর সঙ্গে এনিয়ে ফোনে আলোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-যজ্ঞের ভস্ম শরীরে মাখলেই সেরে যাবে করোনা! ৭দিনে ওষুধ তৈরির চ্যালেজ্ঞ স্বামী আত্মস্মরানন্দের 


সংবাদমাধ্যম সূত্রে খবর ওইসব বিশিষ্টদের ফোন করেন মোদী। তালিকায় রয়েছে অখিলেশ যাদব, মমতা বন্দ্যোপাধ্যায়, এম কে স্ট্যালিন, কেসিআর ও প্রকাশ সিং বাদলও। রবিবার সকালে সংসদীয় কমিটির নেতাদের সঙ্গে এনিয়ে একপ্রস্থ কথা হয় মোদীর। দেশজুড়ে লকডাউন ঘোষণার আগে দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কোনও পরামর্শ করেননি প্রধানমন্ত্রী। এনিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।


এদিকে, দেশে লকডাউন প্রায় দুসপ্তাহ হতে চলল। এই অচলাবস্থা নিয়ে ধৈর্য হারাচ্ছেন সাধারণ মানুষ। বিশেষকরে দিন আনা দিন খাওয়া মানুষজন প্রবল বিপাকে পড়ে গিয়েছেন। সূত্রের খবর, এরকম এক পরিস্থিতিতে লকডাউন তোলা বা তা আরও দীর্ঘ করা নিয়ে ওই বৈঠকে আলোচনা হতে পারে। আলোচনা হতে পারে করোনা চিকিত্সা সংক্রান্ত বিষয় নিয়েও। তবে এনিয়ে কোনও পক্ষই কিছু প্রকাশ্যে বলেনি।


আরও পড়ুন-Live: দেশে করোনা আক্রান্তের সংখ্যা পার করল ৩০৩০, সুস্থ হয়েছেন ২৬৬, মৃত ৭৭


উল্লেখ্য, গত শুক্রবার দেশে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত মানুষ চিহ্নিত হয়েছেন। ওই একদিনেই আক্রান্তের সংখ্যা ৬০১ জন। গোদের ওপরে বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে দিল্লির ইজতেমা। ওই সম্মেলনে যোগদানকারী বহু মানুষের মধ্যে এখন করোনা ধরা পড়ছে। ফলে সব কথাই ওই বৈঠকে উঠতে পারে বলে মনে করা হচ্ছে।