করোনার থাবা থেকে বাঁচতে মোদীর সঙ্গে 'হাতে হাত' মিলিয়ে লড়তে রাজি পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন : বিশ্বত্রাসের নাম এখন COVID-19। বিশ্বে এই মুহূ্র্তে কমপক্ষে ১ লাখ ৪৬ হাজার ২২ জন মানুষ করোনায় আক্রান্ত। মারণ ভাইরাসের কোপে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৫ হাজার ৪৪৩ জন। সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলির মধ্যেও ছড়িয়েছে সংক্রমণ। এই পরিস্থিতিতে করোনা মোকাবিলায় শুক্রবার একযোগে লড়ার ডাক দেন প্রধানমন্ত্রী মোদী। মারণ ভাইরাসের হাত থেকে মানুষকে বাঁচাতে কী রণকৌশল নেওয়া যায়, কী করা যায়, তা নিয়ে যৌথ কর্মসূচি স্থির করার ডান দেন নরেন্দ্র মোদী। ভারতের প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে আগেই সম্মতি জানান ভূটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং ও শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষ। এবার মোদীর প্রস্তাবে সম্মতি জানাল পাকিস্তান। শনিবার পাকিস্তান বিদেশমন্ত্রকের এক মুখপাত্র বলেন, "COVID-19 আতঙ্ক মোকাবিলায় আন্তর্জাতিক ও আঞ্চলিক স্তরে পারস্পরিক সহযোগিতার প্রয়োজন।" সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলির ভিডিয়ো কনফারেন্সে পাকিস্তানও যোগ দেবেন বলে জানান তিনি।

উল্লেখ্য, করোনাকে 'বিশ্ব মহামারী' বলে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। WHO-এর দেওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলিতে করোনা আক্রান্তের সংখ্যা ১৪০ ছাড়িয়েছে। প্রসঙ্গত, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ, ভূটান, মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কা- এই ৮টি দেশ SAARC (South Asian Association for Regional Cooperation)-এর সদস্য। ভারতে এখনও পর্যন্ত ৮৪ জন মারণ ভাইরাসে আক্রান্ত। প্রাণ হারিয়েছেন ২ জন। পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা ২৮।

একইসঙ্গে আফগানিস্তানে ১০, মালদ্বীপে ৯, শ্রীলঙ্কায় ৭, বাংলাদেশে ৩, নেপাল ও ভূটানে ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যাচ্ছে। মারণ ভাইরাসকে রুখতে তৎপর সব দেশ-ই।

English Title: 
Coronavirus Update: Pakistan agrees to join video conference supporting PM Narendra Modi's proposal
News Source: 
Home Title: 

করোনার থাবা থেকে বাঁচতে মোদীর সঙ্গে 'হাতে হাত' মিলিয়ে লড়তে রাজি পাকিস্তান

করোনার থাবা থেকে বাঁচতে মোদীর সঙ্গে 'হাতে হাত' মিলিয়ে লড়তে রাজি পাকিস্তান
Yes
Is Blog?: 
No
Section: