WATCH: অজগরের মালায় নবজীবনের সংকল্প! বর-বউয়ের কীর্তি ঝড়ের বেগে ভাইরাল

Couple exchanges snake garlands in wedding celebrations: বিয়েতে মানুষের বিবিধ ইচ্ছা জাগে। তবে মারাঠি দম্পতির বিচিত্র ইচ্ছার কথা ভেবেই আপনার হাত-পা ঠান্ডা হয়ে যাবে।

Updated By: Jan 5, 2024, 06:46 PM IST
WATCH: অজগরের মালায় নবজীবনের সংকল্প! বর-বউয়ের কীর্তি ঝড়ের বেগে ভাইরাল
এরকমও মালাবদল হতে পারে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এদেশে বিয়ে এক বিরাট উৎসব। যে সেলিব্রেশেন মোটামুটি সারা বছরই চলতে থাকে। নিজের বিয়ে নিয়ে সকলেরই কম-বেশি পরিকল্পনা থাকে। অনেকেই চায় জীবনের এই বিশেষ ইনিংস একটু অন্য় ভাবে স্মরণীয় করে রাখতে। তবে সোশ্য়াল মিডিয়ায় সম্প্রতি একটি বিয়ের ভিডিয়ো ভাইরাল হয়েছে। ব্য়তিক্রমী হওয়ার নেশায় মহারাষ্ট্রের এক দম্পতি যা করলেন, তা ভেবেও অনেকের পিলে চমকে যাবে।

আরও পড়ুন: Dating App: 'ডেটিং অ্যাপে আলাপ, ম্যাট্রিমোনিয়াল সাইটে নয়', ধর্ষণে অভিযুক্তকে জামিন হাইকোর্টের!

হিন্দু বিয়েতে নানা আচারগুলির মধ্য়ে মালাবদল অন্য়তম। বেদেও বলা হয়েছে বরমালার কথা। মালাবদলের আচারের সঙ্গেই শিব-পার্বতী ও রাম-সীতার যোগ রয়েছে বলেই মনে করা হয়। সাত জীবনের সংকল্প সূচিত করে মালাবদল। বোঝাই যাচ্ছে কী এর মাহাত্ম্য়। স্বাভাবিক ভাবেই যে কোনও মালার মতোই বিয়ের মালাও হয় ফুল গেঁথে। অবাঙালিদের মধ্য়ে ভালোবাসে টাকার মালা পরানোরও রীতি রয়েছে। 

মহারাষ্ট্রের বিড় জেলার এক প্রত্য়ন্ত গ্রামে থাকেন সিদ্ধার্থ সোনাভানে ও শ্রুস্তি অসারমাল। তাঁরা স্থানীয় বণ্য়প্রাণ দফতরে কাজ করেন। তাঁরা নিজেদের জীবনের বিশেষ মুহূর্তটি আলাদা করার জন্য় মালাবদল তো করলেন, তবে ফুলের বা টাকার মালায় নয়। তারা মালাবদলের বদলে করলেন সাপবদল! মোটা অজগর তুলে নিলেন হাতে। পরিয়ে দিলেন একে-অপরকে। এই ঘটনার কথা ভেবেই অনেকেরই মাথা ঘুরে গিয়েছে। ঘটনাচক্রে এই ভিডিয়ো ২০১০ সালের। ১২ নভেম্বর বিয়ে হয়েছিল মারাঠি যুগলের। প্রতিবছরই একবার করে ভাইরাল হয়। কারণ এমন মালাবদল থুড়ি সাপবদল ক'জনের বিয়েতেই বা হয়! তাই না?

আরও পডুন: Ramnani Tribe: দেশে রয়েছে এমন এক জনগোষ্ঠী যাদের সারা শরীরে থাকে রাম নামের উল্কি....

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.