আরও একদিন চিদাম্বরম সিবিআই হেফাজতে, জানাল বিশেষ আদালত

আজ সকালে সুপ্রিম কোর্টে চিদাম্বরমের আইনজীবী কপিল সিব্বল আর্জি করেছিলেন, তাঁর মক্কেলকে তিহাড় জেলে না পাঠানো হয়। প্রয়োজনে গৃহবন্দি করা যেতে পারে

Updated By: Sep 2, 2019, 06:01 PM IST
আরও একদিন চিদাম্বরম সিবিআই হেফাজতে, জানাল বিশেষ আদালত
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আরও একদিন পি চিদাম্বরমকে সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিল বিশেষ আদালত। মঙ্গলবার চিদাম্বরমের অন্তর্বর্তীকালীন জামিনের আবেদনের শুনানি হবে বলে জানিয়ে দেয় সিবিআইয়ের বিশেষ আদালত।

আজ সকালে সুপ্রিম কোর্টে চিদাম্বরমের আইনজীবী কপিল সিব্বল আর্জি করেছিলেন, তাঁর মক্কেলকে তিহাড় জেলে না পাঠানো হয়। প্রয়োজনে গৃহবন্দি করা যেতে পারে।  প্রাক্তন অর্থমন্ত্রী নিজেও জানান, তাঁর বয়স ৭৪ বছর। এই বয়সে তাঁর জেলে যাওয়া উচিত হবে কিনা আদলতের ভেবে দেখুক। সুপ্রিম কোর্টের কাছে অন্তর্বর্তীকালীন জামিনের আর্জি জানান চিদাম্বরম। জামিন পেতে নিম্ন আদালতে পিটিশন করার নির্দেশ দেয় শীর্ষ আদালত। পাশাপাশি, বৃহস্পতিবার পর্যন্ত তাঁকে সিবিআই হেফাজতে পাঠানো হয়। উল্লেখ্য, সুপ্রিম কোর্টের এই নির্দেশে বিরোধিতা করে সিবিআই। তাদের তরফে বলা হয়, সুপ্রিম কোর্টে এভাবে সরাসরি পিটিশন দায়ের করা যায় না। চিদাম্বরমকে এই সুযোগ দেওয়া হলে, আরও ৫০ জন এভাবে সরাসরি সুপ্রিম কোর্টে দ্বারস্থ হবেন। এরপর সুপ্রিম কোর্ট এই রায় সংরক্ষণ করে জানায় মঙ্গলবার ফের শুনানি হবে।

আরও পড়ুন- সংখ্যালঘুদের জন্য পাকিস্তান এখন নরক, ইমরান খান সরকারকে তুলোধনা করলেন নকভি

এখনও পর্যন্ত পি চিদাম্বরম ১১ দিন কাটিয়ে ফেলেছেন সিবিআই হেফাজতে। জানা গেছে, ৪০০-র বেশি প্রশ্ন করা হয়েছে। এ দিন কপিল সিব্বল প্রশ্ন তোলেন, যদি নিম্ন আদালতে চিদাম্বমের জামিনের আবেদন নাকচ করে দেওয়া হয়, তাহলে কী করণীয়। তবে, ‘গৃহবন্দি’ রাখার প্রসঙ্গে বিচারপতি আর ভানুমতি এবং এস বোপান্নার বেঞ্চের পর্যবেক্ষণ, রাজনৈতিক নেতাদের গৃহবন্দি করা হয়। চিদাম্বরম কেন সিবিআইয়ের বিশেষ আদলতে জামিনের আবেদন করছেন না। উল্লেখ্য, আইএনএক্স মিডিয়া মামলায় অর্থমন্ত্রী থাকাকালীন চিদাম্বরমের বিরুদ্ধে ওই সংস্থার জন্য বিদেশি লগ্নি বেআইনিভাবে ছাড়পত্র দেওয়ার অভিযোগ ওঠে। এমনকি অভিযোগ, এর জন্য তাঁর ছেলে কার্তি চিদাম্বরমের সংস্থাকে মোটা অঙ্কের ঘুষ দেয় আইএনএক্স মিডিয়া।

.