Consumer Court: ১ বিস্কুটের জন্য ১ লক্ষ টাকা জরিমানা!

জানা গিয়েছে, বিস্কুটের ওই ব্র্যান্ডটি বেশ জনপ্রিয়। কিন্তু সেই বিস্কুট কিনেই নাকি ঠকে গিয়েছে এক ব্যক্তি! শেষপর্যন্ত মামলা গড়ায় আদালতে....

Updated By: Sep 6, 2023, 07:49 PM IST
Consumer Court:  ১ বিস্কুটের জন্য ১ লক্ষ টাকা জরিমানা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যাকেটে একটা বিস্কুট কম! মামলা গড়াল আদালতে। ক্রেতাকে ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হল দেশের প্রথমসারি এক ভোগ্যপণ্য বিপণন সংস্থাকে! ঘটনাস্থল, তামিলনাড়ু।

আরও পড়ুন: Parliament new building: গণেশ চতুর্থীতেই 'গৃহপ্রবেশ' সংসদের নতুন ভবনে!

জানা গিয়েছে, বিস্কুটের ওই ব্র্যান্ডটি বেশ জনপ্রিয়। কিন্তু সেই বিস্কুট কিনেই নাকি ঠকে গিয়েছে এক ব্যক্তি! কীভাবে? ওই ক্রেতার অভিযোগ, মোড়কে লেখা ছিল প্যাকেটে ১৬ বিস্কুট রয়েছে, কিন্তু ছিল মাত্র ১৫টি। তারপর? বিস্কুট প্রস্তুতকারী সংস্থার কাছে ১০০ কোটি ক্ষতিপূরণ চেয়ে ক্রেতা সুরক্ষা আদালতে মামলা করেন তিনি। সঙ্গে অসৎ উপায়ে ব্য়বসা ও পরিষেবা না পাওয়ার জন্য আরও ১০ কোটি! 

ভোগ্যপণ্য বিপণন সংস্থাকে জরিমানা? আদালতের মতে, 'মোড়ক দেখেই কোনও জিনিস কেনার বিষয়ে সিদ্ধান্ত নেন ক্রেতারা। মোড়কে যে তথ্য থাকে, সেই তথ্য ক্রেতাদের প্রভাবিত করে। ক্রেতাদের পরিতৃপ্তির ক্ষেত্রেও মোড়কে বা লেবেলে থাকা তথ্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে'। স্রেফ জরিমানাই নয়, অসৎ উপায়ে ব্যবসা, পরিষেবায় ঘাটতি ও ক্রেতাদের ভুল পথে পরিচালিত অভিযোগেও ভোগ্যপণ্য বিপণন সংস্থা দোষী সাব্যস্ত করেছেন বিচারক।

আরও পড়ুন: NASA spotted Lander Vikram: চাঁদের বুকে দাঁড়িয়ে বিক্রম, ছবি তুলল নাসার স্যাটেলাইট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.