দেশের করোনা-পরিস্থিতি আরও খারাপ হয়েছে, স্বীকার কেন্দ্রের

করোনা মোকাবিলার জন্য সমস্ত ব্যবস্থা আগে থেকে তৈরি করে রাখার কথা বলা হয়েছে।

Updated By: Mar 31, 2021, 04:41 PM IST
দেশের করোনা-পরিস্থিতি আরও খারাপ হয়েছে, স্বীকার কেন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: বিশ্বের বিভিন্ন দেশের মতো ভারতেও ক্রমশ করোনা-পরিস্থিতি খারাপ হচ্ছে। কেন্দ্রও স্বীকার করে নিয়েছে, দেশের করোনা-পরিস্থিতি মোটেই ভাল নয়।

করোনা সংক্রমণের (COVID-19 situation) দ্বিতীয় ধাক্কার শিকার হয়েছে মূলত মহারাষ্ট্র, পঞ্জাব, গুজরাত, মধ্যপ্রদেশ, তামিলনাড়ু, দিল্লির মতো রাজ্যগুলি। সংশ্লিষ্ট রাজ্যগুলির স্বাস্থ্য দফতর বিষয়টি নিয়ে উদ্বিগ্ন আছে। রাজ্যগুলি নিজেদের মতো সতর্কতাও অবলম্বন করেছে। কোথাও নাইট কার্ফু, কোথাও শর্ট-টার্ম লকডাউন চলছে। কিন্তু তাতে খুব একটা কাজ হচ্ছে, এমন নয়। এই পরিস্থিতিতে NITI Aayog জানিয়ে দিল দেশের উত্তরোত্তর বৃদ্ধি পাওয়া করোনা সংক্রমণ নিয়ে তারা বেশ চিন্তিতই। NITI Aayog সদস্য (Health) V K Paul জানিয়েছেন, দেশের করোনা-পরিস্থিতি ক্রমশ খারাপ হয়েছে। 

আরও পড়ুন: দেশের এক ইঞ্চি জমিও China-কে ছাড়েনি ভারত, সাফ জানিয়ে দিলেন Army Chief

সব রাজ্যের মুখ্যসচিবদের পাঠানো চিঠিতে কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ সংক্রমিতদের মৃত্যুহার কমানোর উপরে জোর দিয়েছেন। যে এলাকা ও হাসপাতালগুলি থেকে মৃত্যুর তথ্য বেশি আসছে, সেগুলিকে প্রথমেই চিহ্নিত করতে নির্দেশ দিয়েছেন প্রশাসনকে। পরবর্তী ধাপে রাজ্য স্বাস্থ্য দফতরকে পর্যালোচনা করে দেখতে হবে, কেন মৃত্যুর সংখ্যা বেশি হচ্ছে।

আরও পড়ুন: CPM-র মঞ্চে দাঁড়িয়ে রাহুলকে 'অবিবাহিত' কটাক্ষ, ক্ষমা চাইলেন প্রাক্তন সাংসদ

.