সমস্ত রেকর্ড ভেঙে রাজ্যে একদিনে করোনা সংক্রমিত ৬৫২, আক্রান্তের সংখ্যা বেড়ে ১৮,৫৫৯

পাশাপাশি গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫ জনের। সবমিলিয়ে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ৬৬৮। 

Reported By: সুতপা সেন | Edited By: Priyanka Dutta | Updated By: Jun 30, 2020, 11:50 PM IST
সমস্ত রেকর্ড ভেঙে রাজ্যে একদিনে করোনা সংক্রমিত ৬৫২, আক্রান্তের সংখ্যা বেড়ে ১৮,৫৫৯
রাজ্যে করোনায় রেকর্ড সংক্রমণ

নিজস্ব প্রতিবেদন: কোনও মতেই লাগাম দেওয়া যাচ্ছে না। রাজ্যে কার্যত লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সরকারি বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫২ জন। এই নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৮,৫৫৯ জন।

পাশাপাশি গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫ জনের। সবমিলিয়ে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ৬৬৮। এখনও পর্যন্ত করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ১২,১৩০ জন। রাজ্যে সুস্থতার হার ৬৫.৩৫%।

উল্লেখ্য, ২৪ ঘণ্টায় খাস কলকাতাতেই আক্রান্ত হয়েছেন ২৩১ জন। একই সঙ্গে উদ্বেগ বাড়াচ্ছে দুই ২৪ পরগনা এবং হাওড়াও। ৩০ জুনে করোনার অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫,৭৬১। ৩০ জুন পর্যন্ত মোট ৪,৮৮,০৩৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। 

আরও পড়ুন: SSKM-এর চিকিৎসক সেজে লক্ষাধিক টাকা প্রতারণা, গণধোলাই স্থানীয়দের

রাজ্যের পাশাপাশি দেশেও ছবিটা একইরকম। গত ২৪ ঘণ্টায় দেশে ১৮ হাজার ৫২২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন কোভিডে। যার জেরে মোট আক্রান্তের সংখ্যা হল পাঁচ লক্ষ ৬৬ হাজার ৮৪০  জন। আক্রান্তের পাশাপাশি বাড়ছে মৃত্যুও। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় ৪১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৬ হাজার ৮৯৩ জন প্রাণ হারালেন করোনার কারণে। 

আক্রান্তের নিরিখে সবার উপরে সেই মহারাষ্ট্র। আশার আলো বলতে সুস্থতার হার। দেশে সুস্থতার হার এই মুহুর্তে প্রায় ৬০ শতাংশ, যদিও রাজ্যে এই সংখ্যাটাই প্রায় ৬৫ শতাংশ। দেশে এখনও পর্যন্ত করোনা মুক্ত হয়েছে ৩ লক্ষ ৩৪ হাজারেরও বেশি মানুষ।