Vaccine তৈরির ফর্মুলা অন্যান্য কোম্পানিগুলোকে দেওয়া হোক, কেন্দ্রকে আর্জি Kejriwal-এর

কেজরির যুক্তি, দেশের সব ভ্যাকসিন প্রস্তুতকারক কোম্পানিগুলি করোনা ভ্যাকসিন তৈরি করুক। তারা দেশের মূল ২ ভ্যাকসিন উদ্ধাবক সংস্থাকে রয়্যালিটি দিক

Updated By: May 11, 2021, 04:17 PM IST
Vaccine তৈরির ফর্মুলা অন্যান্য কোম্পানিগুলোকে দেওয়া হোক, কেন্দ্রকে আর্জি Kejriwal-এর

নিজস্ব প্রতিবেদন: দেশে হুহু করে বেড়ে চলা করোনা সংক্রমণ মোকাবিলায় টেস্ট, চিকিত্সা, অন্যান্য সাবধানতার পাশাপাশি চাই ভ্যাকসিন। কিন্তু তার জোগান দিতে পারছে না দেশের ২ কোম্পানি। পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রের কাছে এক গুরুত্বপূর্ণ প্রস্তাব দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

আরও পড়ুন- নেই অক্সিজেন, বিদ্য়াসাগর স্টেট জেনারেলে পরপর রোগী মৃত্য়ু

মঙ্গলবার দিল্লি মুখ্যমন্ত্রী(Arvind Kejriwal) কেন্দ্রের কাছে প্রস্তাব দিয়েছেন, করোনা ভ্যাকসিনের ফর্মুলা দেশের অন্যান্য ভ্যাকসিন প্রস্তুতকারক কোম্পানিগুলিকে দেওয়া হোক। এতে ভ্যাকসিনের যে আকাল তা মিটবে। পাশাপাশি দেশের মানুষকে যুদ্ধকালীন তত্পরতায় ভ্যাকসিন দেওয়ার এক নীতি তৈরি করা হোক।

কেজরির যুক্তি, দেশের সব ভ্যাকসিন প্রস্তুতকারক কোম্পানিগুলি করোনা ভ্যাকসিন তৈরি করুক। তারা দেশের মূল ২ ভ্যাকসিন উদ্ধাবক সংস্থাকে রয়্যালিটি দিক। দেশে বর্তমানে যে পরিস্থিতি তাতে ভ্যযাকসিনের উত্পাদন বাড়াতে না পারলে বাঁচার উপায় নেই।

আরও পড়ুন-আমেরিকায় ১২ থেকে ১৫ বছর বয়সীদের জন্য অনুমোদন পেল Pfizer টিকা

অন্যদিকে, করোনার তৃতীয় ঢেউয়ের জন্যও দিল্লির(Delhi) তৈরি থাকা উচিত বলে মন্তব্য করলেন কেজরি। দিল্লি বর্তমানে যে পরিকাঠামো তৈরি করেছে তাতে রোজ ৩০,০০০ করোনা রোগীকে পরিষেবা দেওয়া যাবে বলেও তিন মন্তব্য করেন।

আজ দিল্লির জিটিবি হাসপাতালের কাছে ৫০০ বেডের আইসিইউ কোভিড কেয়ার সেন্টারে যান কেজরিওয়াল। সেখানে তিনি বলেন, যেভাবে কোভিড মোকাবিলায় ব্যবস্থা নেওয়া হচ্ছে তাতে আগামীদিনে দ্রুত রোগীর সংখ্যা কমে যাবে।