Cow Smuggling: বাবার মুখোমুখি হলেই বিপদ! দিল্লিকে ইডি দফতরে গেলেন না অনুব্রত-কন্যা

Cow Smuggling: যত সময় যাচ্ছে সুকন্যা মণ্ডলের উপরে চাপ বেড়ে যাচ্ছে। প্রথমবার যখন তাঁকে ইডি তলব করে তার পর থেকে থেকে বোলপুরে আর দেখা যায়নি সুকন্যা মণ্ডলকে। অর্থাত্ বোলপুরের বাইরে থেকেই তিনি মামলার প্রস্তুতি নিচ্ছেন। তবে আজও ইডির হাজিরা এড়ানোয় যে তাঁর সমস্যা আরও বাড়ল তা আ বলার অপেক্ষা রাখে না

Updated By: Mar 20, 2023, 03:12 PM IST
Cow Smuggling: বাবার মুখোমুখি হলেই বিপদ! দিল্লিকে ইডি দফতরে গেলেন না অনুব্রত-কন্যা

জ্যোতির্ময় কর্মকার ও প্রসেনজিত্ মালাকার: গোরুপাচার মামলায় ইডি হেফাজতে অনুব্রত মণ্ডল ও তাঁর হিসেবরক্ষক মণীশ কোঠারি। খুব স্বাভাবিকভাবেই ডাক পড়েছে অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডলের। তাঁকে অনুব্রত মণ্ডল ও মণীশ কোঠারির মুখোমুখি বসিয়ে জেরা করার সম্ভাবনা ষোলআনা। কারণ তাঁকে তাঁর সম্পত্তির নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বাবা ও মণীশ কোঠারিকে দেখিয়ে দেন। আজ দিল্লিতে তাঁর ইডির দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল। সেই হাজিরা এডিয়ে গেলেন বলেই জানা যাচ্ছে।  এনিয়ে দ্বিতীয়বার তিনি ইডির তলব এড়ালেন সুকন্যা।

আরও পড়ুন-এজেন্ট দিয়ে টাকা তুলতেন লিঙ্কম্য়ান অয়ন, ২ কোটি টাকা নিয়ে ফাঁসিয়েছিলেন এক সাব-এজেন্টকে

ইডি সূত্রে খবর, শারীরিক অসুস্থতার কারণে তিনি যে আসতে পারছেন না তা তিনি চিঠি দিয়ে জানিয়ে দিয়েছেন সুকন্যা মণ্ডল। ওয়াকিবহাল মহলের ধারনা যে সময়টা অনুব্রত ইডি হেফাজতে থাকবেন সেই সময়টা এড়িয়ে যেতে চাইছেন সুকন্যা। কারণ মেয়ে যদি সামনে থাকে তাহলে অনুব্রত মণ্ডলের পক্ষে ইডির কোনও প্রশ্ন এড়িয়ে যাওয়া শক্ত। সত্যি কথাটাই বলে দিতে হবে। সেক্ষেত্রে বিপদ বাড়বে অনুব্রতর। 

প্রাথমিকভাবে খবর ছিল, ইডির সমনে হাজিরা দেবেন সুকন্যা। কিন্তু মণীশ কোঠারি যেদিন গ্রেফতার হন সেইদিন সন্ধেয় ইডিকে মেল করে সুকন্যা জানিয়ে দেন তিনি হাজিরা দিচ্ছেন না শারীরিক সমস্য়ার কারণে। আগামিকাল অনুব্রত মণ্ডলের ১৪ দিনের ইডি হেফাজত শেষ হচ্ছে। এবার বিচারবিবাগীয় হেফাজতে যেতে পারেন তিনি। এবার সুকন্যা মণ্ডল এলে তাঁকে জেলে নিয়ে গিয়ে অনুব্রত বা মণীশ কোঠারির মুখোমুখি বসানো হয় কিনা সেটাই এখন দেখার। 

গোরুপাচারকাণ্ডের ব্যাপ্তি অনেকটাই বেশি। বহু মানুষ এর সঙ্গে জড়িত। ফলে তদন্ত প্রক্রিয়াটা অনেকটাই জটিল ও সময়সাপেক্ষ। এখন সুকন্যা মণ্ডলের যে বিপুল সম্পত্তি রয়েছে তার উত্স কী তার কোনও সদুত্তর দিতে পারেননি তিনি। ইডির সন্দেহ, গোরুপাচারের টাকাই গিয়েছে সুকন্যার ফিক্সড ডিপোজিট ও সম্পত্তিতে। 

যত সময় যাচ্ছে সুকন্যা মণ্ডলের উপরে চাপ বেড়ে যাচ্ছে। প্রথমবার যখন তাঁকে ইডি তলব করে তার পর থেকে থেকে বোলপুরে আর দেখা যায়নি সুকন্যা মণ্ডলকে। অর্থাত্ বোলপুরের বাইরে থেকেই তিনি মামলার প্রস্তুতি নিচ্ছেন। তবে আজও ইডির হাজিরা এড়ানোয় যে তাঁর সমস্যা আরও বাড়ল তা আ বলার অপেক্ষা রাখে না। অনুব্রত মণ্ডলও একাধিকবার হাজিরা এড়াচ্ছিলেন। তারপর সিবিআই সরাসরি তাঁর বাড়িতে হানা দিয়ে তাঁকে গ্রেফতার করে নিয়ে যায়। ফলে অনুব্রত কন্যার ক্ষেত্রেও যে তা হবে না তা বলা যায় না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.