কোনও দল সংখ্যাগরিষ্ঠতা না পেলে বিরোধী আসনে বসবে সিপিআই: সুধাকর রেড্ডি

ইউপিএ না ফেডারেল ফ্রন্ট, কোন পথে পা বাড়াবে তা নিয়েও সন্দিহান বামফ্রন্ট। সিপিআই নেতা অতুল কুমার অঞ্জন বলেন, ফেডারেল ফ্রন্ট বা ইউপিএ কোন জোটে থাকবে ২৩ মে-র পরই সিদ্ধান্ত নেবে বামফ্রন্টের সব শরিক

Updated By: May 20, 2019, 07:43 PM IST
কোনও দল সংখ্যাগরিষ্ঠতা না পেলে বিরোধী আসনে বসবে সিপিআই: সুধাকর রেড্ডি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বুথ ফেরত সমীক্ষা বের হতেই কার্যত এলোমেলো মহাজোট। বামেদের অবস্থান কী হবে, তা নিয়ে সন্দিহান নিজেরাই। সবার মুখে একটাই রা, ২৩ মে-র পরেই সিদ্ধান্ত নেওয়া হবে। তবে, এটা স্পষ্ট এ বারের নির্বাচনে বামেদের ভোটব্যাঙ্ক আরও সঙ্গীন হতে চলেছে। এ কথা মেনে নিলেন সিপিআই নেতা ডি রাজা-ও। তিনি জানান, এ বারের লোকসভা নির্বাচনে বামদের সবচেয়ে শোচনীয় পরিস্থিতি হতে পারে। ২৩ মে-র পরই সিদ্ধান্ত নেওয়া হবে বামেদের কী ভূমিকা হওয়া উচিত।

সিপিএম-র সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেন, এটা স্পষ্ট ২৩ মে পরই বিরোধীদের জোট এবং রণকৌশল নির্ধারণ করা হবে। কেন্দ্রে ধর্মনিরপেক্ষ সরকার হতে চলেছে বলে আশাবাদী ইয়েচুরি। তিনি বলেন, ফলাফল বেরনোর পরই পরবর্তী পরিস্থিতি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। সিপিআইয়ের সাধারণ সম্পাদক এস সুধাকর রেড্ডি তো স্পষ্টই জানিয়ে দেন, কোনও দল সংখ্যা গরিষ্ঠতা না পেলে বিরোধী আসনে বসবে সিপিআই।

আরও পড়ুন- কালীঘাটে বৈঠক শেষ, নেতৃত্ব ও রণকৌশল নিয়ে আলোচনা করলেন মমতা- চন্দ্রবাবু

ইউপিএ না ফেডারেল ফ্রন্ট, কোন পথে পা বাড়াবে তা নিয়েও সন্দিহান বামফ্রন্ট। সিপিআই নেতা অতুল কুমার অঞ্জন বলেন, ফেডারেল ফ্রন্ট বা ইউপিএ কোন জোটে থাকবে ২৩ মে-র পরই সিদ্ধান্ত নেবে বামফ্রন্টের সব শরিক। কংগ্রেসকে কাঠগড়ায় দাঁড় করিয়ে তিনি বলেন, বিজেপির ‘বি টিম’ হয়ে কাজ করছে কংগ্রেস। উল্লেখ্য, বুথ ফেরত সমীক্ষায় বলা হচ্ছে, কেরলে কংগ্রেস নেতৃত্বাধীন ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্ট (ইউডিএফ) পাচ্ছে ১৪ থেকে ১৬ টি আসন। লেফ্ট ডেমোক্র্যাটিক ফ্রন্ট (এলডিএফ) পেতে পারে ৪ থেকে ৬ টি আসন। পশ্চিমবঙ্গে একটি আসন পাওয়ার ইঙ্গিত দিলে তা-ও অনিশ্চিত বলে মনে করছে রাজনৈতিক মহল। ত্রিপুরার ২টি আসন বিজেপির দখলেই যেতে পারে বলে সমীক্ষার পূর্বাভাস। 

.