আপ-কে অভিনন্দন সিপিআইএমের

Updated By: Feb 10, 2015, 03:06 PM IST
আপ-কে অভিনন্দন সিপিআইএমের

দিল্লি ভোটে আম আদমির জয়ে অরবিন্দ কেজরিওয়ালকে অভিনন্দন জানালো সিপিআইএম।

দিল্লির মানুষ  বিজেপির একনায়কতন্ত্র মনোভাব ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ভোট দিয়েছেন, এই জয় নজিরবিহীন। মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করেছে। দিল্লির বিপুল সংখ্যক মানুষের সমর্থন পেয়েছে আম আদমি পার্টি। এই সমর্থন আম আদমির সরকারেও থাকবে, এই মন্তব্য জানিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে সিপিআই(এম) পলিটব্যুরো।  

"বিজেপির ধর্মান্তকরণ, কেন্দ্রীয় সরকারের একনায়কতান্ত্রিক মনোভাবকে দিল্লির মানুষ ত্যাগ করেছে' মন্তব্য রায়গঞ্জের সিপিআই(এম) সাংসদ  মহম্মদ সেলিমের।

"আম আদমিকে ভোট দিন' ফেসবুকে বার্তা দিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। আম আদমির জয়ে টুইট করে দিল্লিবাসীকে অভিনন্দনও জানিয়েছেন তৃণমূল দলনেত্রী মমতা। বঙ্গে বিরোধিতা থাকলেও দিল্লিতে কেজরিওয়ালকে হাত তুলে সমর্থন করেছে সিপিএম-তৃণমূল দুজনেই।

গত বছর লোকসভা ভোটে দিল্লিতে তৃণমূলের একমাত্র প্রার্থী ছিলেন বিশ্বজিৎ চট্টোপাধ্যায় । তারকা প্রার্থী হওয়া সত্ত্বেও ভোটে মুখ পোড়ে তৃণমূলের। জামানত বাজেয়াপ্ত হয় তৃণমূল প্রার্থীর। বিধানসভা ভোটে একটি আসনেও প্রার্থী দেয়নি তৃণমূল-কংগ্রেস। যদিও সিপিআইএম এবার ভোটে ১৫ টি আসনে প্রার্থী দিয়েছিল। দল জয় পায়নি একটিতেও।

বঙ্গে বিজেপির বাড়বাড়ন্তে রাজনৈতিক চাপে সিপিএম-তৃণমূল দুজনেই। এমন অবস্থায় বিজেপি বিরোধী বার্তা দিতে আসরে তৃণমূল। অন্যদিকে আপের জয়ে সিপিএম বঙ্গে বিজেপিকে হারানোর ঔষধ খুজে পেয়েছে বলেই মনে করছে বাম রাজনৈতিক মহল।        

 

.