কংগ্রেসের সমর্থনে রাজ্যসভায় যাবেন সীতারাম? পলিটব্যুরোর বৈঠকেও কাটল না জট

সীতারাম ইয়েচুরিকে রাজ্যসভায় পাঠানো নিয়ে সিপিএমে মতভেদ তুঙ্গে। পলিটব্যুরোর বৈঠকেও জট কাটল না। বাংলা এবং কেরল লবির মধ্যে মতবিরোধ তীব্র আকার নিয়েছে। তৃতীয়বার ইয়েচুরিকে রাজ্যসভায় পাঠানোর তীব্র বিরোধিতা করেছে কেরল লবি। অন্যদিকে ইয়েচুরিকে সংসদে পাঠানোর পক্ষে জোরালও সওয়াল বঙ্গ ব্রিগেডের। জট কাটাতে এবার প্রস্তাব বিবেচনার জন্য পাঠানো হল কেন্দ্রীয় কমিটিতে। আগামী ২৩ জুন থেকে ২৫ জুন কেন্দ্রীয় কমিটির বৈঠক। 

Updated By: Jun 7, 2017, 03:56 PM IST
কংগ্রেসের সমর্থনে রাজ্যসভায় যাবেন সীতারাম? পলিটব্যুরোর বৈঠকেও কাটল না জট

ওয়েব ডেস্ক: সীতারাম ইয়েচুরিকে রাজ্যসভায় পাঠানো নিয়ে সিপিএমে মতভেদ তুঙ্গে। পলিটব্যুরোর বৈঠকেও জট কাটল না। বাংলা এবং কেরল লবির মধ্যে মতবিরোধ তীব্র আকার নিয়েছে। তৃতীয়বার ইয়েচুরিকে রাজ্যসভায় পাঠানোর তীব্র বিরোধিতা করেছে কেরল লবি। অন্যদিকে ইয়েচুরিকে সংসদে পাঠানোর পক্ষে জোরালও সওয়াল বঙ্গ ব্রিগেডের। জট কাটাতে এবার প্রস্তাব বিবেচনার জন্য পাঠানো হল কেন্দ্রীয় কমিটিতে। আগামী ২৩ জুন থেকে ২৫ জুন কেন্দ্রীয় কমিটির বৈঠক। 

পরপর তিনবার কি রাজ্যসভা নির্বাচনে প্রার্থী হবেন সীতারাম ইয়েচুরি? আজ সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল সিপিএম পলিটব্যুরোর। আলিমুদ্দিন সীতারামেসায় দিলেও বাধ সেধেছে দলের কেরল লবি। কংগ্রেসের সমর্থনে দলের সাধারণ সম্পাদককে রাজ্যসভায় পাঠানোর বিরোধিতা করছে তারা। গতকাল কেন্দ্রীয় কমিটির বৈঠকে এ নিয়ে সরব হন কেরল লবির নেতারা। আজ পলিটব্যুরো বৈঠকে পাল্টা সওয়ালের জন্য তৈরি হয়ে নেমেছিল বঙ্গ ব্রিগেড। তবে কোনও সুরাহাই হয়নি। 

.