দাউদ দুশমনের নিরাপত্তার জন্য তৈরি করা হল 'রাজন ডামি'

মুম্বই নয়। দিল্লিতেই বিচার হবে ছোটা রাজনের। রাজন সংক্রান্ত সব মামলা সিবিআইয়ের হাতে তুলে দিল মহারাষ্ট্র সরকার। সিবিআই আনুষ্ঠানিক তদন্ত শুরু না করায়, রাজনকে ২৪ ঘণ্টার জন্য হেফাজতে নিয়েছে দিল্লি পুলিস। গ্রেফতারি থেকে ভারতে ফেরানো। দাউদের দুশমনকে ঘিরে ক্ষণে ক্ষণে নাটক।

Updated By: Nov 6, 2015, 07:17 PM IST
দাউদ দুশমনের নিরাপত্তার জন্য তৈরি করা হল 'রাজন ডামি'

ওয়েব ডেস্ক: মুম্বই নয়। দিল্লিতেই বিচার হবে ছোটা রাজনের। রাজন সংক্রান্ত সব মামলা সিবিআইয়ের হাতে তুলে দিল মহারাষ্ট্র সরকার। সিবিআই আনুষ্ঠানিক তদন্ত শুরু না করায়, রাজনকে ২৪ ঘণ্টার জন্য হেফাজতে নিয়েছে দিল্লি পুলিস। গ্রেফতারি থেকে ভারতে ফেরানো। দাউদের দুশমনকে ঘিরে ক্ষণে ক্ষণে নাটক।

সোমবার ভোর রাত পালাম এয়ারবেসে নামল বিশেষ বিমান। ৩ দশক পর দেশে ফিরলেন ডন। কিন্তু, নাগাল পেল না সংবাদমাধ্যম। পালাম এয়ারবেস থেকে প্রথমে বেরোয় একটি ভুয়ো কনভয়। তাতে রাজন ছিল না কিছুক্ষণ পরে সকলের অজ্ঞাতে আরেকটি কনভয়ে রাজনকে নিয়ে যাওয়া হয় সিবিআই সদর দফতরে। এরপরেই দেখা দেয় চরম বিভ্রান্তি? দিল্লি না মুম্বই পুলিস? কার হেফাজতে থাকবে ছোটা রাজন? মুম্বইয়ে ১৮ টি খুনের মামলা সহ প্রায় ৭০ টি মামলা রয়েছে রাজনের বিরুদ্ধে। দিল্লি পুলিসের হাতে রাজনের বিরুদ্ধে রয়েছে ৬টি মামলা।

সূত্রের খবর, রাজনকে কোনও মতেই মুম্বইয়ে নিয়ে যেতে রাজি ছিলেন না কেন্দ্রীয় গোয়েন্দারা। কারণ মুম্বইয়ে দাউদের লোকের হাতে রাজনের আক্রান্ত হওয়ার আশঙ্কা বেশি। শুধু তাই নয় মহারাষ্ট্রের রাজনৈতিক ও প্রশাসনিক মহলেও দাউদের প্রভাব থাকার আশঙ্কা। এরপরেই দ্রুত সমাধান সূত্র বের করা হয়। রাজনকে তড়ঘড়ি হেফাজতে নেয় দিল্লি পুলিস। বিস এস বাসসির পাশাপাশি, রাজন সংক্রান্ত সব মামলা সিবিআইয়ের হাতে তুলে দেয় মহারাষ্ট্র সরকার। এরপরেও রাজনের নিরাপত্তা নিশ্চিত করতে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

আততায়ীদের ধোঁকা দিতে রাজনের একটি ডামি তৈরি করা হয়েছে। দুসরা রাজন নামে ওই ব্যক্তির পোশাক-পরিচ্ছদ রাজনের মতোই হবে। আসল ও নকল রাজন সবসময় কাছাকাছি থাকবে। এছাড়াও রাজনকে নিরাপত্তা দেবে ২৫ থেকে ৩০ জন সশস্ত্র কমান্ডো। রাজনের কিডনির চিকিত্‍সায় বিশেষ মেডিক্যাল টিমও তৈরি করা হয়েছে।

.