শ্মশানে ভয়াবহ দুর্ঘটনা, ৬৫ বছর বয়সী বৃদ্ধের শেষযাত্রায় গিয়ে মৃত ১৫

স্থানীয় সূত্রে খবর, মোট ৪০ জন চাপা পড়ে ছিলেন কংক্রিটের চাঁইয়ের নিচে। ঘটনাস্থলেই মারা যান ১৫ জন। 

Updated By: Jan 3, 2021, 03:50 PM IST
শ্মশানে ভয়াবহ দুর্ঘটনা, ৬৫ বছর বয়সী বৃদ্ধের শেষযাত্রায় গিয়ে মৃত ১৫

নিজস্ব প্রতিবেদন- উত্তরপ্রদেশের গাজিয়াবাদে ভয়াবহ দুর্ঘটনা। শ্মশানঘাটে ভেঙে পড়ল ছাদ। কংক্রিটের চাঁইয়ের নিচে চাপা পড়ে মৃত ১৫ জন। মুরাদনগরের শ্মশানে এই ভয়াবহ ঘটনা ঘটেছে। স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে, এখনও অনেকেই ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে আছেন। ইতিমধ্যে বেশ কয়েকজনকে উদ্ধার করে দ্রুত হাতপাতালে পাঠানোর ব্যবস্থা করেছে প্রশাসন। উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েছেন স্থানীয়রাও। রবিবার সকাল থেকেই হালকা বৃষ্টি হচ্ছিল। আচমকাই ভেঙে পড়ে নির্মীয়মান  একটি অংশ। পিলারসহ ছাদও ভেঙে পড়ে। 

স্থানীয় সূত্রে খবর, মোট ৪০ জন চাপা পড়ে ছিলেন কংক্রিটের চাঁইয়ের নিচে। ঘটনাস্থলেই মারা যান ১৫ জন। বেশ কয়েকজন গুরুতর আহত। এদিন মুরাদনগরের ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ ফল বিক্রেতার শেষযাত্রায় গিয়েছিলেন তাঁরা। জয়রাম নামের সেই ব্যক্তির শ্মশানযাত্রীরা নির্মীয়মান একটি অংশের নিচে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন। তখনই হঠাত্ ছাদ ভেঙে পড়ে। মাস দেড়েক আগেই শ্মশানের সেই অংশটির নির্মান কাজ শেষ হয়েছে। নির্মানকাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছিল বলে অভিযোগ করেছেন স্থানীয়দের অনেকেই।

আরও পড়ুন-  বছরের শুরুতেই Atal Tunnel-এ আটকে গেলেন বহু পর্যটক, আপাতত উদ্ধার ৩০০ জন

বৃষ্টির জন্য উদ্ধারকাজ ব্যহত হচ্ছে। গাজিয়াবাদের জেলা শাসক ও এসপি ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ তদারকি করছেন। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি প্রশাসনিক কর্তাদের থেকে উদ্ধারকাজের ব্যাপারে খোঁজ নিয়েছেন। নিহত ও জখম ব্যক্তিদের ক্ষতিপূরণেরও আশ্বাস দিয়েছেন তিনি। বিভিন্ন বিভাগের প্রশাসনিক কর্তাদের ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজে সহায়তারও নির্দেশ দিয়েছেন তিনি। 

.