পাশে থাকার বার্তা, আমফানে ক্ষয়ক্ষতি সামাল দিতে ওড়িশাকে ৫০০ কোটির প্যাকেজ মোদীর

প্রধানমন্ত্রী বলেন, রাজ্য প্রশাসন যেভাবে বিষয়টি সামাল দিয়েছে তার জন্য ধন্যবাদ। তাদের চেষ্টার ফলেই ক্ষতির পরিমাণ কম হয়েছে

Updated By: May 22, 2020, 09:28 PM IST
পাশে থাকার বার্তা, আমফানে ক্ষয়ক্ষতি সামাল দিতে ওড়িশাকে ৫০০ কোটির প্যাকেজ মোদীর

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমঙ্গের পর আমফান বিধ্বস্থ ওড়িশায় কয়েকটি জেলা আকাশপথে ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

পশ্চিমবঙ্গের মতো ওড়িশাতে মৃতদের নিকট আত্মীয়কে ২ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী, গুরুতর জখমদের দেওয়া হবে ৫০,০০০ টাকা। পাশাপাশি গোটা রাজ্যে ত্রাণের জন্য মোট ৫০০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেন মোদী।

আরও পড়ুন-৯৯ যাত্রী-সহ করাচি বিমানবন্দরের কাছে আবাসিক এলাকায় ভেঙে পড়ল PIA-র বিমা

এদিন তিনি ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ককে নিয়ে কপ্টারে রাজ্যের কয়েকটি এলাকা পরিদর্শন করেন। তারপর রাজ্যের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে একটি বৈঠকে বসেন। সেখানেই ওই ৫০০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেন।

এদিন প্রধানমন্ত্রীর দফতরের টুইটার হ্যান্ডেল থেকে এক ট্যুইটে লেখা হয়, এখন সবাই কোভিডের সঙ্গে লড়াই করছে। এই সময়ে দেশের কয়েকটি অংশে সুপার সাইক্লোন বয়ে গেল। অত্যন্ত উদ্বিগ্ন হওয়ার মতোই বিষয় এটি। উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য অনেকের প্রাণ রক্ষা পেয়েছে। পাশাপাশি ক্ষতিও হয়েছে বিপুল। ত্রাণের জন্য সব ব্যবস্থাই নেওয়া হবে। আগাম ৫০০ কোটি টাকা ওড়িশাকে দেওয়া হবে।

আরও পড়ুন-বাংলার পাশে গোটা দেশ; রাজ্যকে দেওয়া হবে ১ হাজার কোটি টাকা, ঘোষণা মোদীর

এদিন বৈঠকে শেষে প্রধানমন্ত্রী বলেন, ওড়িশার মানুষদের ধন্যবাদ দিতে চাই। রাজ্য প্রশাসন যেভাবে বিষয়টি সামাল দিয়েছে তার জন্য ধন্যবাদ। তাদের চেষ্টার ফলেই ক্ষতির পরিমাণ কম হয়েছে।