Cyclone Jawad: ওড়িশা উপকূলে আছড়ে পড়ার অপেক্ষায় 'জাওয়াদ', বঙ্গে বৃষ্টির দাপট

দুপুরে দেড়টা নাগাদ ভরা কোটাল রয়েছে। যার জেরে দিঘায় প্রবল জলোচ্ছ্বাসের আশঙ্কা রয়েছে।

Updated By: Dec 5, 2021, 01:13 PM IST
Cyclone Jawad: ওড়িশা উপকূলে আছড়ে পড়ার অপেক্ষায় 'জাওয়াদ', বঙ্গে বৃষ্টির দাপট

নিজস্ব প্রতিবেদন : অতি গভীর নিম্নচাপে পরিণত হওয়া ঘূর্ণিঝড় জাওয়াদের জেরে জেলায় জেলায় শুরু হয়ে গিয়েছে বৃষ্টি। কোথাও ঝিরঝিরে। কোথাও মাঝারি। কোথাওবা ভারী বৃষ্টি। শনিবারের মতই রবিবার সকাল থেকেই আকাশের মুখ ভার ছিল। তারপর বেলা গড়াতেই শুরু হয়েছে বৃষ্টি। এরমধ্যে আজই দুপুরে দেড়টা নাগাদ ভরা কোটাল রয়েছে। যার জেরে দিঘায় প্রবল জলোচ্ছ্বাসের আশঙ্কা রয়েছে। ওদিকে জাওয়াদের দাপটে ওড়িশার পুরীতে শুরু হয়েছে প্রবল বৃষ্টি।

বৃষ্টি শুরু হয়েছে পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, নদিয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা বর্ধমান প্রভৃতি জেলায়। এমনকি দক্ষিণ ২৪ পরগনা জেলায় বাঁধও ভেঙে গিয়েছে বৃষ্টির জেরে। গোসাবার দক্ষিণ কুমিরমারীর বাঘনা পাড়ায় গভীর রাতে বৃষ্টির কারণে নদী বাঁধে ধস নামে। প্রায় ২০ ফুট বাঁধ ভেঙে যায়। বাঁধ ভেঙে যাওয়ায় নদীর নোনা জল গ্রামের মধ্যে ঢুকে পড়ে। এদিন সকালে তড়িঘড়ি সেই বাঁধ মেরামতি করে প্রশাসন। হাত লাগান গ্রামবাসীরাও। নোনা জল ঢুকে পড়ায় ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছেন স্থানীয় বাসিন্দারা।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ঘূর্ণিঝড় জাওয়াদ শক্তি হারিয়ে আজ বিকালে অতি গভীর নিম্নচাপ হিসেবে ওড়িশা উপকূলে পুরীর কাছে আছড়ে পড়বে। যার প্রভাবে আজ রবিবার ভারী বৃষ্টি হবে ওড়িশা ও পশ্চিমবঙ্গে। এরপর আরও শক্তি হারিয়ে অতি গভীর নিম্নচাপ থেকে নিম্নচাপে পরিণত হয়ে পশ্চিমবঙ্গের উপকূলে পৌঁছবে। বিপর্যয় মোকাবিলায় পুরী থেকে দিঘা উপকূলে প্রস্তুত রয়েছে NDRF টিম। খালি করে দেওয়া হয়েছে সমুদ্র সৈকত।

আরও পড়ুন, Alipurduar: জঙ্গলে ড্রেনের মধ্যে মিলল নিখোঁজ পুলিস আধিকারিক রতন করের দেহ

Cyclone Jawad: বাংলায় ঘূর্ণিঝড় নয়, জাওয়াদের দাপটে কবে কোথায় কতটা বৃষ্টি হবে? জেনে নিন

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App