ঘূর্ণিঝড় ভরদার দাপটে তছনছ চেন্নাই, ঘরছাড়া প্রায় ১০ হাজার মানুষ

ঘূর্ণিঝড় ভরদার দাপটে তছনছ চেন্নাই। এখনও পর্যন্ত ঝড়ের দাপটে দশজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ঘরছাড়া প্রায় দশ হাজার মানুষ। গতকাল দুপুরেই আছড়ে পড়ে প্রবল ঘূর্ণিঝড়। ঝড়ের দাপটে উপড়ে পড়ে গাছপালা, বিদ্যুতের খুঁটি। ভেঙে পড়ে বেশ কয়েকটি বাড়ি। আগেই উপকূলবর্তী এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল মানুষজনকে। আগে থেকেই তত্পর ছিল প্রশাসন।

Updated By: Dec 13, 2016, 08:20 AM IST
ঘূর্ণিঝড় ভরদার দাপটে তছনছ চেন্নাই, ঘরছাড়া প্রায় ১০ হাজার মানুষ

ওয়েব ডেস্ক: ঘূর্ণিঝড় ভরদার দাপটে তছনছ চেন্নাই। এখনও পর্যন্ত ঝড়ের দাপটে দশজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ঘরছাড়া প্রায় দশ হাজার মানুষ। গতকাল দুপুরেই আছড়ে পড়ে প্রবল ঘূর্ণিঝড়। ঝড়ের দাপটে উপড়ে পড়ে গাছপালা, বিদ্যুতের খুঁটি। ভেঙে পড়ে বেশ কয়েকটি বাড়ি। আগেই উপকূলবর্তী এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল মানুষজনকে। আগে থেকেই তত্পর ছিল প্রশাসন।

আরও পড়ুন বিশ্বের সবথেকে বেশি তেল খরচ করা ১০ দেশ

সেনা, নৌসেনা, উপকূলরক্ষী বাহিনীর পাশাপাশি তৈরি ছিল জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও। আর এর জেরেই সম্ভবত বড়সড় অঘটন এড়ানো সম্ভব হল। তবে, এখন লড়াইটা শুরু পরিস্থিতি স্বাভাবিক করার। উপড়ে পড়া গাছ সরিয়ে খুলে দেওয়া হচ্ছে রাস্তা। বহু জায়গা এখনও বিদ্যুতহীন হয়ে রয়েছে। যুদ্ধকালীন তত্পরতায় শুরু হয়েছে ত্রাণ ও উদ্ধারের কাজ।

আরও পড়ুন  বিশ্বের সেরা ১০ এয়ারলাইন্স

.